ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লাভজনক পদ বিতর্কে এএপির ২০ বিধায়কের সদস্যপদ বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
লাভজনক পদ বিতর্কে এএপির ২০ বিধায়কের সদস্যপদ বাতিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

লাভজনক পদ বিতর্কে দিল্লির ক্ষমতাসীন দল আম আদমি পার্টির (এএপি) ২০ সংসদ সদস্যকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

লাভজনক পদ বিতর্কে দিল্লির ক্ষমতাসীন দল আম আদমি পার্টির (এএপি) ২০ সংসদ সদস্যকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

দেশটির নির্বাচন কমিশনের পাঠানো এ সংক্রান্ত সুপারিশে রোববার (২১ জানুয়ারি) রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সই করায় তাদের সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়েছে।

দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কার‌্যায়ল এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আমি ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ নিজ ক্ষমতাবলে ঘোষণা করছি যে, ওই ২০ সংসদ সদস্য দিল্লি বিধানসভার সদস্য হিসেবে অযোগ্য বিবেচিত হবেন। ’

আম আদমি পার্টির ওই ২০ জনের বিরুদ্ধে সংসদ সদস্য হয়েও লাভজনক পদে থাকার অভিযোগ রয়েছে।

২০১৫ সালে দিল্লি বিধানসভা নির্বাচনে জেতার পর দলের ২১ সংসদ সদস্যকে বিধানসভার সচিব হিসেবে নিয়োগ দিয়েছিলেন কেজরিওয়াল। সেই সময় প্রশান্ত প্যাটেল নামে একজন আইনজীবী এ নিয়ে দেশটির রাষ্ট্রপতির কাছে অভিযোগ জানিয়েছিলেন। পরে পরীক্ষা-নিরীক্ষার জন্য তা নির্বাচন কমিশনে পাঠান রাষ্ট্রপতি। সম্প্রতি নির্বাচন কমিশন ওই সংসদ সদস্যদের অযোগ্য ঘোষণা করে রাষ্ট্রপতির কাছে সুপারিশ পাঠায়।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।