ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে পুলিশ-সন্ত্রাসী ‘ক্রসফায়ারে’ প্রাণ গেল শিশুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
ভারতে পুলিশ-সন্ত্রাসী ‘ক্রসফায়ারে’ প্রাণ গেল শিশুর ফুটফুটে এই শিশুর প্রাণ গেছে ক্রসফায়ারে!

ভারতের উত্তর প্রদেশে পুলিশ ও সন্ত্রাসীদের গুলিবিনিময়ের সময় প্রাণ গেছে ভরদ্বাজ নামে আট বছর বয়সী এক শিশুর।

বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় উত্তর প্রদেশের মাথুরা গ্রামে গুলিবিনিময়ের সময় শিশুটির মাথায় গুলি লাগে।  

স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, রাজ্যটির রাজধানী লাখনৌ থেকে ৪৫০ কিলোমিটার দূরে মাথুরা গ্রামে ডাকাতি ও লুটপাটে জড়িত দুর্বৃত্তদের সঙ্গে পুলিশের গুলিবিনিময় হয়।

এ সময় ভরদ্বাজের মাথায় গুলি লাগে। তবে পুলিশ নাকি সন্ত্রাসীর গুলিতে ভরদ্বাজের মৃত্যু হয়েছে তা স্পষ্ট নয়।

পুলিশ জানায়, ওই গ্রামে লুকিয়ে থাকা ডাকাতদের ধরতে পুলিশের একটি দল সেখানে যায়। ডাকাতদের আত্মসমর্পণ করতে বলা হলে তারা গুলি চালায়।  

গ্রামবাসী বলছে, সন্ত্রাসীদের একসঙ্গে জড়ো করতে পুলিশ গুলি চালানো শুরু করে। কিন্তু পুলিশের কর্মকর্তারা তা অস্বীকার করেছেন।  

শিশুটির পরিবার জানায়, ভরদ্বাজ বন্ধুদের সঙ্গে খেলছিল। এ সময় তার মাথায় গুলি এসে লাগলে গ্রামবাসীরা তাকে হাসপাতালে নিয়ে যায়। কিছুক্ষণের মধ্যেই সে মারা যায়।  

পুলিশের একজন সিনিয়র কর্মকর্তা জানান, পরিবারের অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ শিশুটির মা-বাবার জন্য পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে।

পুলিশ কর্মকর্তা স্বপ্নিল মামগাই সাংবাদিকদের বলেন, ‘এটি খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। আমি ওই পরিবারের সহায়তায় পূর্ণ সমর্থন করছি। বিষয়টি পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট দেখবেন। মামলাটি সব দিক থেকে পরীক্ষা করে দেখা হবে পুলিশের কোনো গাফেলতি ছিল কি-না। ’

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এমএসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad