ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

‘ভারত-ইসরায়েল আঁতাতকে ভয় পায় না পাকিস্তান’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
‘ভারত-ইসরায়েল আঁতাতকে ভয় পায় না পাকিস্তান’ পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ। ছবি-সংগৃহীত

ঢাকা: ভারত ও ইসরায়েল অভিন্ন অশুভ উদ্দেশ্য নিয়ে নিজেদের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলছে বলে অভিযোগ করে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ বলেছেন, পাকিস্তান একে ভয় পায় না। কেননা নিজেকে সুরক্ষা দেবার সামর্থ্য পাকিস্তানের রয়েছে। তিনি এ দুটি দেশকেই তিনি মুসলমানদের ভূখণ্ড দখলকারী বলে অভিহিত করেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) পাকিস্তানের বেসরকারি টিভি চ্যানেল জিও টিভির ‘ক্যাপিটাল টক’ নামের টক-শো অনুষ্ঠানে পাক পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।
তিনি অভিযোগ করেন, ভারত ও ইসরায়েল উভয় দেশই মুসলমাদের ভূখণ্ড দখল করে রেখেছে।

ইসরায়েল ফিলিস্তিনিদের বিশাল এলাকা আর ভারত কাশ্মীরের মুসলমানদের ভূখণ্ড দখল করে রেখেছে।

‘‘ভারত ও ইসরায়েল উভয়েরই লক্ষ্য ও উদ্দেশ্য অভিন্ন’’ বলে উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তান কখনোই ইসরায়েলের অস্তিত্বকে মেনে নেয়নি, নেবে না। মুসলমানদের প্রতি শত্রুতাই ভারত-ইসরায়েলের বন্ধুত্ব ও আঁতাতের মূল ভিত্তি।
তিনি বলেন, ফিলিস্তিনি জনগণের সঙ্গে পাকিস্তানি জাতির ভাবাবেগে জড়িত। আর কাশ্মীর ইস্যুটির সঙ্গে পাকিস্তানের অস্তিত্ব জড়িত।

পাকিস্তানের সামরিক সক্ষমতার কথা উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তানের সশস্ত্র বাহিনী সর্বশক্তি দিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। আর এর মধ্য দিয়ে আমাদের আত্মরক্ষার ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে। প্রচুর আত্মত্যাগের মধ্য দিয়ে আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে সফলতা অর্জন করেছি। তাই আমরা কাউকে ভয় পাই না।
এর আগে পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছিলেন, ঘনিষ্ঠ বাণিজ্যিক ও সামরিক সম্পর্ক গড়ে তোলার আড়ালে ভারত ও ইসরায়েল যে আঁতাত গড়ে তুলছে তার দিকে সতর্ক দৃষ্টি রাখছে পাকিস্তান।
উল্লেখ্য, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এ মুহূর্তে ভারত সফরে আছেন। গত ১৫ বছরে ভারতে কোনো ইসরায়েলি প্রধানমন্ত্রীর এটাই প্রথম সফর।
বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।