ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতীয় সেনাদের প্রতিশোধ, ৭ পাকসেনা নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
ভারতীয় সেনাদের প্রতিশোধ, ৭ পাকসেনা নিহত অস্ত্র তাক করে আছে এক ভারতীয় সেনা। ছবি- সংগৃহীত

ঢাকা: জম্মু ও কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনারা শনিবার এক ভারতীয় সেনাকে গুলি করে হত্যা করার পর ভারতীয় সেনারা প্রতিশোধমূলক হামলা চালিয়ে ৭ পাকিস্তানী সেনাকে হত্যা করেছে।

ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে পিটিআই জানায়, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ এলাকার নিয়ন্ত্রণ রেখার কাছে এই প্রতিশোধমূলক হামলাটি চালানো হয়।    

পাকিস্তান সরকারের পক্ষে দেওয়া এক টুইট বার্তায় বলা হয়, ভারতীয় সেনাদের অতর্কিত হামলায় কমপক্ষে ৪ জন পাকিস্তানি সেনা মারা গেছে।



ভারতীয় সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তার বক্তব্যের উদ্ধৃতি দিয়ে পিটিআই জানায, সেনাবাহিনী পুঞ্চ জেলার মেন্ধার সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর জাগলোট-এর ওপারে গিয়ে এই প্রতিশোধমূলক হামলাটি চালায়।

এদিকে ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত সেনাদিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বলেন, ‘একান্ত বাধ্য হলে আমরা সামরিক অভিযান আরো জোরদার করবো এবং ‘অন্যরকম অ্যাকশনেও’ যাবো। ’

জেনারেল রাওয়াত আরও বলেন, ‘নিয়ন্ত্রণরেখা পার হয়ে সন্ত্রাসী ও জঙ্গিদের ভারতে ঢুকে পড়তে পাকিস্তান সহায়তা করার অপচেষ্টা চালাচ্ছে। তবে তাদের উচিত শিক্ষা দিতে আমরা আমাদের ক্ষমতাকে ব্যবহার করছি। পাকিস্তানের যে কোনো উস্কানিমূলক কাজের বিরুদ্ধে আমরা কার্যকর বদলা নেওয়া অব্যাহত রাখবো।

সেনাপ্রধান আরো বলেন, ‘ভারতবিরোধী কর্মকাণ্ডকে আমরা যে কোনো মূল্যে প্রতিহত করবো। এধরনের তৎপরতাকে আমরা কোনোভাবেই সফল হতে দেবো না। ’

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেন, সর্বশেষ উস্কানিমূলক তৎপরতাটি চালিয়েছে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। সোমবার সকালে এদের কমপক্ষে ৫ জনের একটি দল শ্রীনগর থেকে ১০৮ কিলোমিটার দূরের উড়ি সীমান্ত দিয়ে ভারতে ঢুকে পড়ার চেষ্টা চালালে ভারতীয় নিরাপত্তা বাহিনী এদের সবাইকে গুলি করে হত্যা করে। আমাদের কাছে এদের পরিকল্পনার বিষয়ে আগাম খবর ছিলে। ওদের দেখামাত্র জম্মু ও কাশ্মীরের পুলিশ, সেনাবাহিনী ও আধা সামরিক বাহিনী অভিযান শুরু করে। এসময় বন্দুকযুদ্ধ শুরু হলে ৫ জঙ্গির সবাই গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

নিহত জঙ্গিদের কাছে যেসব অস্ত্র পাওয়া গেছে তা থেকে বোঝা যায়, বড় কোনো আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল এদের।


বাংলাদেশ সময়:১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ