[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৬ বৈশাখ ১৪২৫, ১৯ এপ্রিল ২০১৮

bangla news

আগুন আতঙ্কে পর্তুগালে পদদলিত হয়ে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ১১:৫৭:৫৮ এএম
পর্তুগালের মানচিত্র

পর্তুগালের মানচিত্র

পর্তুগালের উত্তরাঞ্চলীয় ভিলা নোভা দা রিনহা শহরে পদদলিত হয়ে কমপক্ষে ৮ জনের প্রাণহানি হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

টেলিভিশনে দেওয়া এক ভাষণে মেয়র জোস অ্যান্তোনিও ডি জেসুস বলেছেন, স্থানীয় একটি কার্ড টুর্নামেন্টের খেলা দেখতে প্রায় ৬০ জন দর্শনার্থী একটি দ্বিতল ভবনের চারপাশে জড়ো হন। এ সময় অগ্নিকাণ্ডের ঘটনায় দর্শনার্থীদের মধ্যে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়লে প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে ৮ জনের প্রাণহানি হয়।

রাজধানী লিসবন থেকে ২৬০ কিলোমিটার উত্তর-পূর্বে পদদলিতের ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের কয়েকজনের অবস্থা গুরুতর বলেও জানান মেয়র।

মেয়র জোস অ্যান্তোনিও প্রাথমিক অগ্নিকাণ্ডের কারণ না জানাতে পারলেও স্থানীয় সংবাদমাধ্যম বয়লায় বিস্ফোরণকে কারণ হিসেবে উল্লেখ করেছে।

গত বছর দেশটিতে ভয়াবহ দাবানলে শতাধিক মানুষের প্রাণহানি হয়। যা পর্তুগালের ইতিহাসে কোনো প্রাকৃতিক দুর্যোগে এতো মানুষের নজিরবিহীন প্রাণহানির ঘটনা।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa