ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতের মণিপুরে শক্তিশালী ভূমিকম্প

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
ভারতের মণিপুরে শক্তিশালী ভূমিকম্প ভূমিকম্প কবলিত স্থানটি লাল দাগ-চিহ্নিত

ভারত-মিয়ানমার সীমান্তের কাছে ভারতের মণিপুর রাজ্যে এক শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এর কেন্দ্রস্থল রাজ্যটির রাধানীর ১০০ কিলোমিটার দূরে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ৫ । তাৎক্ষণিকভাবে কোনো প্রাণহানি বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ভূকম্পন পরিমাপন ও পর্যবেক্ষণ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে সার্বিস(ইউএসজিএসএস)  জানিয়েছে, ৫.৫ মাত্রার ভূমিকম্পটির আঘাত সবচেয়ে বেশি টের পাওয়া গেছে ভারতের উত্তর-পূর্বের রাজ্য মণিপুরের রাজধানী ইম্ফলের পূর্ব দিকের পার্বত্য এলাকায়।

রোববার দুপুরে আঘাত হানা এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ইম্ফলের ১০০ কিলোমিটার পূর্ব দিকের পর্বতসংঙ্কুল একটি এলাকার মাটির প্রায় ৩০ কিলোমিটার গভীরে।

ইম্ফল বিমানবন্দর থেকে ‘R gup@rakesh16’ আইডিধারী একজন বিমানযাত্রী টুইট করে বলেন, এ মুহূর্তে আমি ইম্ফল বিমানবন্দরে আছি। পুরো বিমানবন্দরটি ভূমিকম্পে কেঁপে উঠেছে।   টুইটারে তিনি উল্লেখ করেছেন লিখেছেন স্থানীয় সময় ১২টা ৫৩ মিনিট।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ