ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চীন সাগরে দুই বাংলাদেশিসহ ৩২ কেবিন ক্রু নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
চীন সাগরে দুই বাংলাদেশিসহ ৩২ কেবিন ক্রু নিখোঁজ ২৭৪ মিটারের ট্যাঙ্কারটি এখনও তীব্র আগুনে জ্বলছে। ছবি: সংগৃহীত

পূর্ব চীন সাগরের উপকূলে একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে একটি তেলবাহী ট্যাঙ্কারের সংঘর্ষের পর ৩২ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের মধ্যে ২ জন বাংলাদেশি এবং অন্য ৩০ জন ইরানি।

চীনের পরিবহন মন্ত্রণালয় রোববার (০৭ জানুয়ারি) জানিয়েছে, শনিবার (০৬ জানুয়ারি) রাতে সাংহাইয়ের ১৬০ নটিক্যাল মাইল পূর্বদিকে নৌ-দুর্ঘটনাটি ঘটে।

সংঘর্ষের পর ১ লাখ ৩৬ হাজার টন তেলবাহী ট্যাঙ্কারে আগুন ধরে যায়।

পানামার পতাকাবাহী ‘সঞ্চি’ নামক ট্যাঙ্কারটির ৩০ জন ইরানি ও দু’জন বাংলাদেশি ক্রু নিখোঁজ রয়েছেন। সেটি পরিচালনা করে ইরানের গ্লোরি শিপিং এবং দক্ষিণ কোরিয়ায় যাচ্ছিল।

২৭৪ মিটারের ট্যাঙ্কারটি এখনও তীব্র আগুনে জ্বলছে- এ দৃশ্য দেখাচ্ছে চীনের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল সিসিটিভি।

হংকংয়ের পতাকাবাহী দ্বিতীয় জাহাজটি ৬৪ হাজার টন শস্য বহন করছিল। ক্ষতিগ্রস্ত হলেও সেটির ২১ জন চীনা ক্রু’র সবাইকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার অভিযানে নেমেছে দক্ষিণ কোরিয়ান কোস্টগার্ডের জাহাজও।  ছবি: সংগৃহীতসরকারি সংবাদ সংস্থা সিনহুয়া জানিয়েছে, উদ্ধার অভিযান চলছে। চীনের সামুদ্রিক কর্তৃপক্ষ আটটি অনুসন্ধান ও উদ্ধারকারী জাহাজ পাঠিয়েছে। দক্ষিণ কোরিয়া পাঠিয়েছে একটি বিমান ও কোস্টগার্ডের একটি জাহাজ।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।