ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিধ্বস্ত সেই সি-প্লেনের ধ্বংসাবশেষ উদ্ধারে ফের অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
বিধ্বস্ত সেই সি-প্লেনের ধ্বংসাবশেষ উদ্ধারে ফের অভিযান সি-প্লেনের ধ্বংসাবশেষ উদ্ধারে ক্রেন ব্যবহার করছেন কর্মকর্তারা। ছবি: বিবিসি

বিধ্বস্ত হওয়ার পাঁচদিনের মাথায় সিডনির কাছে হাওকেসবারি নদীতে বিধ্বস্ত সি-প্লেনের ধ্বংসাবশেষ উদ্ধারে ফের অভিযান শুরু করেছে অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ, যে দুর্ঘটনায় ছয়জন নিহত হন।

বিশ্বের সবচেয়ে বড় খাদ্য ফার্ম কম্পাস গ্রুপের প্রধান নির্বাহী ৫৮ বছর বয়সী রিচার্ড কাসিনস ও তার পরিবারের ৪ সদস্য এবং সি-প্লেনটির পাইলট রোববারের (৩১ ডিসেম্বর) ওই দুর্ঘটনায় নিহত হন। নিহতদের মধ্যে আছেন রিচার্ডের বাগদত্তা পত্রিকার সম্পাদক এমা বউডেন (৪৮) ও তার ১১ বছর বয়েসী মেয়ে হিউদার বউডেন, কাসিনসের দুই ছেলে উইলিয়াম কাসিনস (২৫) ও এডওয়ার্ড কাসিনস (২৩) এবং অস্ট্রেলিয়ান পাইলট পাইরেট গ্যারেথ মরগান (৪৪)।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) দুর্ঘটনাস্থল সিডনি থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তরে কোয়ান উপকূলের হাওকেসবারি নদীর প্রায় ১৩ মি পানির নিচ থেকে ডি হ্যাভিল্যান্ড ডিএইচসি-২ সি-প্লেনটি উদ্ধারের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এএসআর
**
সিডনিতে সি-প্লেন দুর্ঘটনায় নিহতদের পরিচয় মিলেছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।