ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চতুর্থ দিনেও কুয়াশা বিড়ম্বিত দিল্লির প্লেন-ট্রেনযাত্রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
চতুর্থ দিনেও কুয়াশা বিড়ম্বিত দিল্লির প্লেন-ট্রেনযাত্রা দিল্লি বিমানবন্দরের ৮টি ফ্লাইট সকাল থেকে বিলম্বিত হয়ে পড়েছে। ছবি: সংগৃহীত

ঘন কুয়াশায় দৃষ্টিসীমা নিচে নেমে যাওয়ায় টানা চতুর্থ দিনের মতো বিড়ম্বনায় পড়েছেন রাজধানী দিল্লি ও উত্তর ভারতের অন্যান্য অংশের প্লেন-ট্রেনযাত্রীরা।

বুধবার (০৩ জানুয়ারি) সকাল থেকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক (আইজিআই) বিমানবন্দরের ৮টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। বেশি বিপর্যস্ত হয়ে পড়েছে ট্রেনযাত্রা।

এ পর্যন্ত ২১টি ট্রেনের শিডিউল বাতিল ও ১৩টির পুনর্বিন্যাস এবং ৫৯টি বিলম্বিত হয়েছে।

২০১৭ সালের শেষ দিন (৩১ ডিসেম্বর) ঘন কুয়াশায় এ বিড়ম্বনার সূত্রপাত। সেদিন দিল্লি বিমানবন্দরে বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকে ফ্লাইট ওঠা-নামা।

এরপর ২০১৮ সালের প্রথম দিন (০১ জানুয়ারি) একই কারণে বিমানবন্দরটি থেকে গন্তব্যের উদ্দেশে যেতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয় ভ্রমণকারীদের। এদিন বিভিন্ন গন্তব্যের পাঁচ শতাধিক ফ্লাইট বিলম্বিত হয়, বাতিল করা হয় ২০টিরও বেশি।

মঙ্গলবার (০২ জানুয়ারি) সারা দিনে ৪০টি অভ্যন্তরীণ ও ২৬টি আন্তর্জাতিক ফ্লাইট বিলম্বিত হওয়ার পর সরকার বলেছে, পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং গত কয়েকদিনে ভারী কুয়াশায় বিমান চলাচল পদ্ধতির কিছুটা উন্নতি করার চেষ্টা চলছে। তবে এদিন সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কোনো ফ্লাইট অপারেশন করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad