ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হ্যারি-মেগানের বিয়ের সানাই বাজবে ১৯ মে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
হ্যারি-মেগানের বিয়ের সানাই বাজবে ১৯ মে হাস্যোজ্জ্বল প্রিন্স হ্যারি ও মেগান মারকেল। ছবি: সংগৃহীত

বসন্তে যে মালাবদল হবে সেটা আগেই বলা ছিলো। এবার ঠিক হয়ে গেলো দিনক্ষণও। আসছে বসন্তের ১৯ মে দীর্ঘদিনের প্রেমিকা অভিনেত্রী মেগান মারকেলের সঙ্গে জীবনের গাঁটছড়া বাঁধবেন ব্রিটেনের যুবরাজ হ্যারি।

শুক্রবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুরে ব্রিটিশ রাজপরিবারের প্রাসাদ ‘কেনসিংটন প্যালেস’ থেকে আনুষ্ঠানিকভাবে এ কথা জানানো হয়েছে। কেনসিংটন প্যালেস রাজপরিবারের যুবরাজ ও তাদের পত্নীদের আবাস ভবন।

রাজপ্রাসাদের ঘোষণার বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, হ্যারি ও মেগানের বিয়ের যাবতীয় খরচ বহন করবে রাজপরিবার। এরমধ্যে থাকবে আপ্যায়ন, সংগীতায়োজন, বর্ণিল ফুলেল সাজ এবং অভ্যর্থনাও।

এছাড়া, এই যুগল আগামী ক্রিস্টমাস বা বড়দিন রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তার একান্ত সময় কাটানোর প্রাসাদ ‘সান্ড্রিংহাম প্যালেসে’ কাটাবে বলেও জানানো হয় ঘোষণায়। ফটোশুটে মেগান মারকেলগত মাসে নিজেদের বাগদানের কথা নিশ্চিত করেন হ্যারি ও মেগান। তাদের পক্ষ হয়ে কেনসিংটন প্যালেস জানায়, নির্ধারিত তারিখে সেন্ট জর্জ চ্যাপেলে দু’জনের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। বিয়ের পর তারা থাকবেন লন্ডনের আরেক রাজপ্রাসাদ কেনসিংটন প্যালেসের নটিংহ্যাম কটেজে।

সংবাদমাধ্যম বলছে, হ্যারি-মেগানের বিয়ে হবে এফএ কাপ ফুটবলের ফাইনালের দিন। সাধারণত এফএ প্রেসিডেন্ট হিসেবে হ্যারি এসব ফাইনালে উপস্থিত হয়ে থাকেন। এবার স্বভাবতই এ আয়োজনে তিনি অনুপস্থিত থাকবেন বলে মনে করা হচ্ছে।

২০১৬ সালের জুলাই থেকে চুটিয়ে প্রেম করছেন ৩৩ বছর বয়সী ‘সুদর্শন তরুণ’ হ্যারি ও ৩৬ বছর বয়সী ‘গ্লামার গার্ল’ মেগান। তবে তারা পাপারাজ্জির ক্যামেরায় ধরা পড়েন গত সেপ্টেম্বরে। তারপর নানা সময়ে বিভিন্ন অনুষ্ঠানে প্রকাশ্যে অংশ নিতে দেখা যায় দু’জনকে।

প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার কনিষ্ঠপুত্র হ্যারির পুরো নাম হেনরি চার্লস আলবার্ট ড্যাভিড। রয়্যাল মিলিটারি অ্যাকাডেমিতে পড়াশোনা করা হ্যারি ব্রিটিশ সামরিক বাহিনীর ক্যাপ্টেন। তিনি আফগানিস্তানসহ বিভিন্ন দেশে দায়িত্বরত সামরিক বাহিনীর কমান্ডের সঙ্গে কাজ করে এসেছেন। ব্রিটিশ রাজসিংহাসনের পঞ্চম উত্তরসূরী তিনি। হাস্যোজ্জ্বল প্রিন্স হ্যারি ও মেগান মারকেল।  ছবি: সংগৃহীতআর লস অ্যাঞ্জেলেসে জন্ম নেওয়া মেগানের পুরো নাম রাচেল মেগান মারকেল।  মা সমাজকর্মী ও যোগব্যায়াম পরামর্শক ডরিয়া র‌্যাগল্যান্ড ও বাবা আলোক নির্দেশক থমাস মারকেল। মেগান পড়াশোনা করেছেন ইলিনয় অঙ্গরাজ্যের নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে। ব্রিটেনের জনগণের কাছে অনেকটা অপরিচিত হলেও হলিউডে আছে মেগানের বেশ জনপ্রিয়তা। জনপ্রিয় ধারাবাহিক ‘সুটস’র এই অভিনেত্রী ২০১১ সালে বিয়ে করেছিলেন চলচ্চিত্র প্রযোজক ট্রেভল এঙ্গেলসনকে। দু’বছরের মাথায়ই তাদের বিয়ে ভেঙে যায়।

তবে এতোদিন ধরে ‘মোস্ট এলিজেবল ব্যাচেলর’দের একজন থাকা হ্যারির সঙ্গে মেগানের এই মালাবদল বিশ্বের সবচেয়ে আলোচিত বিয়ের একটি হতে যাচ্ছে বলে মনে করছে সংবাদমাধ্যম।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।