ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সুন্দরী প্রতিযোগিতার হোটেলে আগুন, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
সুন্দরী প্রতিযোগিতার হোটেলে আগুন, নিহত ১১ লিওগ্র্যান্ড হোটেল অ্যান্ড ক্যাসিনো

জর্জিয়ায় কৃষ্ণ সাগর তীরবর্তী একটি হোটেলে অগ্নিকাণ্ডে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ২১ জন। হোটেলটিতে মিস জর্জিয়া প্রতিযোগিতার জাঁকজমকপূর্ণ গ্র্যান্ড ফিনালে হওয়ার কথা ছিল।

শুক্রবার (২৪ নভেম্বর) রাতে রাজধানী তিবলিসি থেকে সাড়ে তিনশ’ কিলোমিটার দূরে বাতুমি শহরের লিওগ্র্যান্ড হোটেল অ্যান্ড ক্যাসিনোতে এই অগ্নিকাণ্ড হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী গিওর্গি গাখারিয়া বলেন, ২২ তলা-বিশিষ্ট হোটেলের একটি তলায় প্রথমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

পরে তা অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে। যারা মারা গেছেন, তাদের সবারই মৃত্যু হয়েছে প্রকট ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে।

প্রায় ঘণ্টাখানেক ধরে এই আগুন জ্বললেও সূত্রপাতের কারণ জানা যায়নি বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। একইসঙ্গে তিনি জানান, অগ্নিকাণ্ডের সময় পুরো হোটেলে শতাধিক অতিথি ও কর্মী ছিলেন। তাদের সবাইকে সরিয়ে নিয়েছে জরুরি উদ্ধারকারী বাহিনী।

মিস জর্জিয়া প্রতিযোগিতার চূড়ান্ত ২০ প্রতিযোগী হোটেলটিতে অবস্থান করছিলেন। তাদের কেউই আহত হননি বলে দাবি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে মন্ত্রণালয় বলেছে, নিহতদের মধ্যে একজন ইরানি এবং বাকি ১০ জন জর্জিয়ান।

সংবাদমাধ্যম জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়নের একটি সম্মেলনে যোগদান শেষে রাজধানীতে ফেরার কথা থাকলেও বাতুমি যাচ্ছেন প্রধানমন্ত্রী গিওর্গি কভিরিকাশভিলি।

সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে স্থগিত হওয়ার কথা জানা গেলেও পরবর্তী পদক্ষেপ জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।