ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কোন্দলে নিজেদেরই ১৫ জনের শিরশ্ছেদ করলো আইএস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
কোন্দলে নিজেদেরই ১৫ জনের শিরশ্ছেদ করলো আইএস সম্প্রতি আফগান নিরাপত্তা বাহিনীর হাতে আটক আইএসের কিছু সদস্য

এমনিতেই স্থানীয় ও আন্তর্জাতিক জোটের হামলার মুখে কোণঠাসা জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এরমধ্যে তারা জড়িয়ে গেছে ক্ষমতার দ্বন্দ্বে। এই দ্বন্দ্বের জেরে ইরাক ও সিরিয়ায় নিজেদের বেশ কিছু সংখ্যক যোদ্ধাকে হত্যাও করেছে তারা। এবার আফগানিস্তানের নাঙ্গারহার প্রদেশেও অন্তর্কোলহের জেরে স্বগোষ্ঠীর ১৫ জনের শিরশ্ছেদ করেছে বর্বর আইএস।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) প্রদেশের আচিন জেলার সারখ আব বাজারে এই হত্যাকাণ্ড ঘটে। পাকিস্তান সীমান্তবর্তী নাঙ্গারহারকে আইএসের অন্যতম শক্ত ঘাঁটি বলে মনে করা হয়।

প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগানি জানান, আইএস ১৫ জনের শিরশ্ছেদ করেছে বলে খবর মিলেছে। তবে এর বিস্তারিত কারণ জানা যায়নি।

আইএসও এ বিষয়ে কোনো বিবৃতি দেয়নি। তবে এর আগে সিরিয়া ও ইরাকে নিজেদের নিয়ন্ত্রিত অঞ্চলে একই কায়দায় স্বগোষ্ঠীর যোদ্ধাদের হত্যা করে আইএস। এজন্য তারা ওই যোদ্ধাদের বিরুদ্ধে শত্রুপক্ষের হয়ে গুপ্তচরবৃত্তি বা পালিয়ে যাওয়ার চেষ্টার অভিযোগ তোলে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad