ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মৌসুমের সবচেয়ে শীতল সকাল দিল্লিতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
মৌসুমের সবচেয়ে শীতল সকাল দিল্লিতে কুয়াশার চাদরে দিল্লির ‘ইন্ডিয়া গেট’

কাগজে-কলমে শীতকাল না নামলেও এরইমধ্যে নয়াদিল্লিতে এবারের মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শুক্রবার (২৪ নভেম্বর)। ভারতীয় আবহাওয়া অধিদফতরের (আইএমডি) তথ্য অনুযায়ী, এদিন সকালে তাপমাত্রা ৭.৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল, যেটা মৌসুমের গড় তাপমাত্রার অন্তত চার গুণ কম।

আইএমডি’র বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলেছে, এটা চলতি মৌসুমের সবচেয়ে শীতল সকাল। কুয়াশায় মোড়ানো সকাল হলেও দিনের আকাশ স্বচ্ছই থাকবে।

আইএমডি জানায়, শুক্রবার সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৬৯ শতাংশ। দিনের সর্বোচ্চ তাপমাত্রা উঠতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২৫.৬ মাত্রা, যেটা মৌসুমের গড় তাপমাত্রার এক গুণ কম। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যেটা মৌসুমের গড় তাপমাত্রার দুই গুণ কম।

সংবাদমাধ্যম জানায়, উত্তরাঞ্চলের ঘন কুয়াশার কারণে ভারতের ওই অংশে বেশ কিছু ট্রেন যাত্রা বিঘ্নিত হয়েছে। এরমধ্যে ২৩টি ট্রেনের যাত্রা হয়েছে বিলম্বিত, দু’টির সময় পরিবর্তন এবং একটি (দিল্লি-আলীপুরদুয়ার মহানন্দা এক্সপ্রেস) বাতিল করতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।