ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রশান্ত মহাসাগরে মার্কিন নৌবাহিনীর প্লেন বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
প্রশান্ত মহাসাগরে মার্কিন নৌবাহিনীর প্লেন বিধ্বস্ত প্রশান্ত মহাসাগরের জাপান উপকূলে প্লেনটি বিধ্বস্ত হয়

যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি পরিবহন প্লেন ১১ আরোহী নিয়ে প্রশান্ত মহাসাগরের জাপান উপকূলে বিধ্বস্ত হয়েছে। এটি ফিলিপাইন সাগরে অবস্থানরত যুদ্ধবিমানবাহী রণতরী রোনাল্ড রিগ্যানের দিকে যাচ্ছিল।

বুধবার (২২ নভেম্বর) স্থানীয় সময় দুপুর পৌনে ৩টার দিকে (বাংলাদেশ সময় বেলা পৌনে ১২টার দিকে) পরিবহন প্লেনটি বিধ্বস্ত হয়। জাপানের মধ্য-পূর্বাঞ্চলের ইয়োসুকা ঘাঁটি-ভিত্তিক সপ্তম নৌবহর এক বিবৃতিতে এ খবর দিয়েছে।

ওই বিবৃতির বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, প্লেনটি বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। আর আরোহীদের মধ্যে এখন পর্যন্ত আটজনকে উদ্ধার করা হয়েছে। তবে তাদের অবস্থা জানা যায়নি।

প্লেনটি ফিলিপাইন সাগরে অবস্থানরত যুদ্ধবিমানবাহী রণতরী রোনাল্ড রিগ্যানের দিকে যাচ্ছিল
প্লেনটি সি-২ পরিবহন মডেলের উল্লেখ করে সংবাদমাধ্যম জানায়, ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা শুরু করেছে রণতরী রোনাল্ড রিগ্যানসহ নৌ ও বিমান বাহিনী।  

সাম্প্রতিক মাসগুলোতে পূর্ব এশিয়া উপকূলে সাগরে মার্কিন সামরিক বাহিনীর বেশ কিছু জাহাজ দুর্ঘটনার কবলে পড়েছে। আগস্টে রণতরী জন ম্যাককেইন সিঙ্গাপুর উপকূলে একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এতে ১০ জন নাবিক নিহত হয়। তারও দু’মাস আগে জাপান উপকূলে রণতরী ফিৎজেরাল্ড একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এতেও প্রাণ যায় ৭ জনের।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।