ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

র‌্যাগ দেয়ায় ৫৪ ছাত্রীকে সাড়ে ১৩ লাখ রুপি জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
র‌্যাগ দেয়ায় ৫৪ ছাত্রীকে সাড়ে ১৩ লাখ রুপি জরিমানা

ভারতের বিহার রাজ্যের একটি মেডিকেল কলেজে জুনিয়র শিক্ষার্থীদের র‌্যাগ দেওয়ায় অন্তত ৫৪ জন ছাত্রীর প্রত্যেককে ২৫ হাজার রুপি করে জরিমানা করেছে প্রশাসন। জরিমানার অংক দাঁড়িয়েছে সাড়ে ১৩ লাখ রুপি। 

বিহারের দারভাঙ্গা মেডিকেল কলেজ ও হাসপাতালের ওই শিক্ষার্থীদের শনিবার (১৮ নভেম্বর) এই জরিমানা করা হয়েছে। কলেজের অধ্যক্ষ ড. আর কে সিনহার বরাত দিয়ে রোববার (১৯ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

অধ্যক্ষ সিনহা জানান, প্রথমবর্ষের একজন শিক্ষার্থী গত শুক্রবার (১৭ নভেম্বর) র‌্যাগিংয়ের অভিযোগ লিখে পাঠালে প্রশাসনের বিশেষ কমিটি তদন্তে নামে। এরপর এই ৫৪ জনকে শনাক্ত করে জরিমানা করে। জরিমানাগ্রস্তদের মধ্যে দ্বিতীয় বর্ষ, এমনকি প্রথম বর্ষের শিক্ষার্থীরাও রয়েছেন।

সংবাদমাধ্যম জানায়, তদন্ত কমিটি হোস্টেলে ছাত্রীদের কাছে গিয়ে জিজ্ঞেস করলেও সিনিয়র-জুনিয়র কেউ এ নিয়ে কথা বলছিলেন না। তখন কথাবার্তায় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করে ওই ৫৪ জনকে জরিমানা করা হয়।

এ নিয়ে বিহারে মাত্র এক পক্ষের মাথায়ই দ্বিতীয় কোনো মেডিকেল কলেজের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের দায়ে জরিমানা করা হলো। এ মাসের শুরুতেই ভাগলপুরের জওহরলাল নেহরু মেডিকেল কলেজ ও হাসপাতালের ৩৩ শিক্ষার্থীকে একই কারণে ২৫ হাজার রুপি করে জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।