ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় মার্কেটে বিমান হামলায় নিহত ৪৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
সিরিয়ায় মার্কেটে বিমান হামলায় নিহত ৪৩ হামলাস্থল থেকে উদ্ধার করে এক শিশুকে নিয়ে যাওয়া হচ্ছে

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের একটি শহরের মার্কেটে বিমান হামলায় অন্তত ৪৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকডজন লোক।

সোমবার (১৩ নভেম্বর) বিদ্রোহী-নিয়ন্ত্রিত আতারেব শহরের ওই মার্কেটে এই হামলা চালানো হয়। উদ্ধার তৎপরতায় নিয়োজিত ‘হোয়াইট হেলমেটস’ বলেছে, হতাহতদের সবাই বেসামরিক।

এই হামলার পেছনে সিরিয়ার সরকারি বাহিনী, নাকি এর মিত্র রাশিয়া জড়িত এ বিষয়ে কিছু বলা না হলেও সংবাদমাধ্যম জানাচ্ছে, শহরটি চলতি বছর রাশিয়া, ইরান ও প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিদ্রোহীদের একটি অংশের সমর্থক তুরস্কের ঘোষিত ‘ডি-এসকালেশন জোন’র মধ্যে। এই জোনে হামলার তীব্রতা কমিয়ে বেসামরিক লোকজনকে নিরাপদে সরে যাওয়ার সুযোগ দেওয়া হয়।

সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা এসওএইচআর বলছে, সোমবার অন্তত তিনবার হামলা হয়েছে মার্কেটটিতে। নিহতদের মধ্যে পাঁচ শিশু ও তিন নারী রয়েছেন।

তবে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিদ্রোহীদের সমর্থক একটি সংবাদমাধ্যমের কর্মী আহমেদ প্রিমো তার টুইটারে দাবি করেন, তিনটি রাশিয়ান যুদ্ধবিমান মার্কেটটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এতে শতাধিক দোকানের মার্কেটটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।