ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

দুই বছর পর উদ্ধার সাংবাদিক জিনাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
দুই বছর পর উদ্ধার সাংবাদিক জিনাত সাংবাদিক জিনাত (ফাইল ছবি)

খোঁজ মিললো অবশেষে। তাও দুই বছরের বেশি সময় পর। যেখানে তাকে ফিরে পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলেন সবাই; সেখানে এই সন্ধান যেন চমক!

অপহৃত পাকিস্তানের ব্রডকাস্ট সাংবাদিক জিনাত শাহজাদি শুক্রবার (২০ অক্টোবর) বাড়ি ফিরেছেন। অবসরপ্রাপ্ত বিচারপতি এবং দেশটির মিসিং পারসনস কমিশনের প্রধান জাভেদ ইকবাল জানিয়েছেন, বৃহস্পতিবার পাক-আফগান সীমান্তের কাছ থেকে উদ্ধার করা হয়েছে জিনাত শাহজাদিকে।

লাহোরে অটোরিকশা দিয়ে যাওয়ার সময় ২০১৫ সালের ১৯ আগস্ট তিনি নিখোঁজ হন।

তার মা বলেন, আমরা কল্পনাই করিনি তাকে ফিরে পাবো। দেশটির মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারপারসন আইএ রেহমান তার মায়ের বরাতে বাড়ি ফেরার কথা নিশ্চিত করেছেন।

পাকিস্তানে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক ভারতীয়দের মুক্তির দাবিতে সোচ্চার ছিলেন এই নারী সাংবাদিক। সেকারণে কোনো উগ্র সংগঠন তাকে অপহরণ করে বলে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো তুলে ধরেছে।  বাকি তথ্য তার সঙ্গে কথা বলে জানা যাবে।

২৫ বছরের এই সাংবাদিক তার কাজের মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেন। তার করা বেশ কয়েকটি রিপোর্টে তড়িৎ পদক্ষেপ নিতে বাধ্য হয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।