ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে ‘মার্কিন ড্রোন’ হামলায় নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
আফগানিস্তানে ‘মার্কিন ড্রোন’ হামলায় নিহত ১২ মিসাইল ছুড়ছে ড্রোন (প্রতীকী ছবি)

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ পাকতিয়ায় ড্রোন হামলায় অন্তত ১২ সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ ক’জন। ড্রোনটি যুক্তরাষ্ট্রের বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (২০ অক্টোবর) প্রদেশের পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় এই হামলা হয়। ড্রোনটি থেকে অন্তত ৬টি মিসাইল ছোড়া হয়।

 

এ বিষয়ে যুক্তরাষ্ট্র বা আফগানিস্তানের কর্তৃপক্ষ আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি। তবে আফগানিস্তানে ‘শান্তি প্রতিষ্ঠায় দায়িত্বরত’ মার্কিন নেতৃত্বাধীন জোটের একটি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে সংবাদমাধ্যম।

এ সপ্তাহের শুরুতে আরেকটি হামলায় তেহরিক-ই তালিবানের পাকিস্তান শাখা জামাত-উল-আহরারের প্রধান উমর খালিদ খোরাসানি তার ৯ সহযোগীসহ নিহত হন। পাকিস্তানের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যুক্তরাষ্ট্র ওই ড্রোন হামলা চালায় বলে মনে করা হচ্ছে।

পাকতিয়ায় এই ড্রোন হামলার আগে বুধবার (১৮ অক্টোবর) রাতে কান্দাহারে হামলা চালিয়ে কমপক্ষে ৪০ সরকারি সেনাকে হত্যা করে বিদ্রোহী তালেবান যোদ্ধারা। তার আগের দিন ১৭ অক্টোবর গজনী ও পাকতিয়া প্রদেশে হামলা চালিয়ে তারা হত্যা করে ৫০ পুলিশ সদস্যকে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।