ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

২৭ বছর পর সৌদি বাণিজ্যিক ফ্লাইট বাগদাদে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
২৭ বছর পর সৌদি বাণিজ্যিক ফ্লাইট বাগদাদে ২৭ বছর পর সৌদি বাণিজ্যিক ফ্লাইট বাগদাদে

ঢাকা: ২৭ বছর পর প্রথম কোনো বাণিজ্যিক ফ্লাইট সৌদি আরবের রিয়াদ থেকে প্রতিবেশী ইরাকের বাগদাদ পৌঁছেছে। যা দু’দেশের সর্ম্পকের উন্নয়ন হিসেবে দেখা হচ্ছে।

১৯৯০ সালের পর  বুধবার (১৮ অক্টোবর) সৌদির বাজেট ক্যারিয়ার ফ্লাইনাস কোম্পানির একটি ফ্লাইট বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।  

ফ্লাইটের বিষয়ে কেবিন ক্রু ও যাত্রীদের ছবি দিয়ে এক টুইটে ফ্লাইনাস লিখেছে, রিয়াদ থেকে বাগদাদের উদ্দেশ্যে এটি আমাদের প্রথম ফ্লাইট।

ফ্লাইনাসের সিইও বান্দার আল-মুহান্না বলেন, দুই প্রতিবেশী দেশের রুটটি ফের চালুর চেষ্টায় টিকিটের দাম সর্বনিম্ন রাখার চেষ্টা করা হচ্ছে।

২৭ বছর আগে ১৯৯০ সালের আগস্টে সাবেক ইরাকি প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের নির্দেশে কুয়েত আক্রমণের পর থেকে সৌদি আরব ও ইরাকের মধ্যে ফ্লাইট বন্ধ রয়েছে।

বেসরকারি এয়ারলাইন্স ফ্লাইনাসের ৩৪ শতাংশের মালিকানা সৌদি বিলিয়নিয়ার প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল বলেন, সৌদি বিমানবন্দরগুলো থেকে ইরাকের মূল শহরগুলোতে রুট সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে কোম্পানিটির।

সৌদি পতাকাবাহী উড়োজাহাজ সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সেরও একটি ফ্লাইট বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বাগদাদের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা।

বাংলাদেশ সময়: ০৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭ 
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ