ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বাদীর জন্মদিনের কেক কাটলো থানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
বাদীর জন্মদিনের কেক কাটলো থানা খাইয়ে দেওয়া হচ্ছে কেক

মানুষকে আইন ও অপরাধ সম্পর্কে সচেতন করতে বিশ্বের বিভিন্ন প্রান্তের পুলিশবাহিনীকে প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে দেখা যায়। তবে শনিবার (১৪ অক্টোবর) টুইটারে সবার নজর কাড়লো ভিন্ন ধরনের একটি ছবি।

মুম্বাই পুলিশের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এ ছবিতে দেখা গেলো থানার কর্মরত অফিসাররা কেক খাইয়ে দিচ্ছেন এক যুবককে। ক্যাপশনে লিখা, যখন প্রাথমিক তদন্ত প্রতিবেদনে (এফআইআর) দেখা গেলো আজ বাদী অনিশের জন্মদিন, তখন প্রতিবেদনের সঙ্গে একটি কেকও চলে এলো সাকিনাকা পুলিশ স্টেশনে।

জানা যায়, মুম্বাইয়ের সাকিনাকা থানায় মামলা দায়ের করতে গিয়েছিলেন অনিশ। নির্বিঘ্নেই মামলা নথিভুক্ত করার কাজ শেষ করেন তিনি। কাজ শেষে থানা থেকে বেরনোর সময় এক পুলিশ সদস্য তাকে থামতে বলেন। এরপর তার জন্যে নিয়ে আসা হয় কেক।  খাইয়ে দেওয়া হচ্ছে কেক

সাকিনাকা থানার এক পুলিশ সদস্য জানান, মামলার এফআইআর থেকে জানা যায় এ দিনই অনিশের জন্মদিন। তাই দেরি না করে অভিযোগকারীর জন্মদিন পালনের সিদ্ধান্ত নিয়ে ফেলেন থানার পুলিশ সদস্যরা। তারা কেক কেটে খাইয়ে দেন অনিশকে। পুলিশের এমন চমকপ্রদ আয়োজনে স্তম্ভিত হয়ে যান অনিশ।  

এমন অভিনব পদ্ধতিতে জন্মদিন পালনের ছবি তুলে তা টুইটারে পোস্ট করে মুম্বাই পুলিশ। ইতোমধ্যে এ ছবিটি ভাইরাল। প্রচুর লাইক, শেয়ার ও কমেন্ট পড়েছে তাতে। কমেন্টে মুম্বাই পুলিশকে সাধুবাদ জানান অনেকে।

টুইটারে বিভিন্ন গুরুত্বপূর্ণ বার্তা প্রকাশ করে এর আগেও সেদেশের জনগণের প্রশংসা কুড়িয়েছে মুম্বাই পুলিশ। গত ৪ অক্টোবর বিশ্ব প্রাণী দিবসে পোস্ট করা একটি ছবি সবার হৃদয় স্পর্শ করে। ছবিতে পুলিশবাহিনীর একটি কুকুরকে অপরাধী শিকারে সাহায্য করতে দেখা গিয়েছিল।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
এনএইচটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।