ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রোহিঙ্গাদের জন্য সোয়া ৬ কোটি টাকা দিল জাপান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
রোহিঙ্গাদের জন্য সোয়া ৬ কোটি টাকা দিল জাপান রোহিঙ্গা শরণার্থী শিবিরের কয়েকজন শিশু। ছবি: উজ্জ্বল ধর

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য সাড়ে ৭ লাখ ডলার বা ৬ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা জরুরি সহায়তা দিয়েছে জাপান।

পানি, পয়নিষ্কাশন এবং পরিচ্ছন্নতা বা ওয়াশ কর্মসূচি জোরদারে এবং শিশু নিরাপত্তা নিশ্চিতে ৬ মাসের জন্য এই সহায়তা দিয়েছে দেশটি। এই অর্থ তারা ব্যয়ের জন্য তুলে দিচ্ছে জাতিসংঘ শিশু তহবিলের (ইউনিসেফ) হাতে।

এ বিষয়ে রোববার (১৫ অক্টোবর) ইউনিসেফের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাপানের জরুরি এই তহবিল রোহিঙ্গাদের গুরুতর মানবিক সংকট মোকাবেলায় ব্যয় হবে। এই অর্থে ২৪ হাজার ৮০০ শিশুর ওয়াশ সুবিধা নিশ্চিত করা হবে এবং ৬০ হাজার রোহিঙ্গা পরিবার সরাসরি বা পরোক্ষভাবে এর সুফল ভোগ করবে।

গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনী রোহিঙ্গাবিরোধী জাতিগত নিধনযজ্ঞ শুরু করার পর এখন পর্যন্ত সম্প্রদায়টির ৫ লাখ ৩৬ হাজার লোক পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের সহায়তায় বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা আর্থিক অনুদান দিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে জাপান এই অনুদান দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ