ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হংকংয়ে ধেয়ে যাচ্ছে টাইফুন ‘খানুন’, ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
হংকংয়ে ধেয়ে যাচ্ছে টাইফুন ‘খানুন’, ফ্লাইট বাতিল টাইফুন ‘খানুন’র এর গতিপথ

এশিয়ার বাণিজ্যিক কেন্দ্র হংকংয়ের দিকে ধেয়ে যাচ্ছে টাইফুন ‘খানুন’। যার প্রভাব পড়বে চীন, ভিয়েতনামে। এতে ভিয়েতনামের বন্যা পরিস্থিতির আরো অবনতির আশঙ্কা করা হচ্ছে।

রোববার (১৫ অক্টোবর) সকাল নাগাদ তৃতীয় সর্বোচ্চ আবহাওয়া সর্তকতা জারি করেছে হংকং কর্তৃপক্ষ। তীব্র বাতাসের প্রভাবে অনেক এলাকায় ফেরি সার্ভিস বাতিল করা হয়েছে।

আবহাওয়ার সবশেষ তথ্যানুযায়ী, টাইফুনটি হংকংয়ের দক্ষিণাঞ্চলীয় শহর থেকে ২৬০ কিলোমিটার দূরে অবস্থান করছিলো, যা বিকেল নাগাদ ২০০ কিলোমিটারের মধ্যে অবস্থান নেবে। ‘খানুন’র প্রভাবে তীব্র বাতাসের সঙ্গে প্রবল বৃষ্টিপাতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হওয়ারও আশঙ্কা করা হচ্ছে।

এদিকে হংকং থেকে ম্যাকাও এবং আশপাশের দ্বীপগুলোতে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছে তাইওয়ান ও চীনের শিডিউলে থাকা কিছু ফ্লাইট।

টাইফুন ‘হাতো’র প্রায় দুই মাস পর হংকংয়ের দিকে ধেয়ে যাচ্ছে ‘খানুন’। সে সময় ঝড়ে ম্যাকাওয়ে বেশ কয়েকজনের প্রাণহানি হয়, বন্যা পরিস্থিতির পাশাপাশি ব্যাঘাত ঘটে যোগাযোগ ব্যবস্থায়।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।