ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘মুখ্যমন্ত্রীর গাড়িই চুরি, তখন আম আদমির কি অবস্থা?’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
‘মুখ্যমন্ত্রীর গাড়িই চুরি, তখন আম আদমির কি অবস্থা?’ নিজের ওয়াগন আর গাড়িতে অরবিন্দ কেজরিওয়াল

ঢাকা: নিজের আইকনিক ‘ওয়াগন আর’ গাড়িটি চুরি যাওয়ায় ভারতের রাজধানী দিল্লির আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগের পাশাপাশি পুলিশের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী হলেও শুধু প্রশাসনিক ক্ষমতা কেজরিওয়ালের হাতে ন্যস্ত। আইন শৃঙ্খলা পরিস্থিতি দেখভাল করে দিল্লি পুলিশ, আর তারা সরাসরি দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের অধীনস্থ।

লেফটেন্যান্ট গভর্নরকে নিয়োগ দেয় কেন্দ্রীয় সরকার।

সম্প্রতি দিল্লির সচিবালয় ভবনের পার্কিং থেকে চুরি যায় কেজরিওয়ালের বিখ্যাত নীল রংয়ের গাড়িটি। এই নীল রংয়ের গাড়িটি কেজরিওয়ালের আম আদমি পার্টির ট্রেডমার্ক হিসেবে পরিচিত। বছরখানেক আগে এক ভক্ত গাড়িটিকে উপহার দিয়েছিলেন কেজরিওয়ালকে। তার পর থেকে আন্দোলন সংগ্রাম থেকে শুরু করে দিল্লির বিধানসভা নির্বাচনের প্রচারণা সবখানেই কেজরিওয়ালের বিশ্বস্ত বাহন হিসেবে দেখা গেছে নীল রংয়ের ছোট্ট ওই গাড়িটিকে।

গাড়িটি চুরি যাওয়ায় স্বভাবতই বিমর্ষ কেজরিওয়াল শুক্রবার দিল্লির লেফটেন্যান্ট গভর্নরকে লেখা চিঠিতে বলেন, আমার গাড়িটি চুরি গেছে সেটা বড় কথা নয়, তবে গাড়িটি চুরি হয়েছে প্রকাশ্য দিবালোকে সচিবালয়ের সামনে থেকে। এর মধ্য দিয়ে রাজ্যের ক্রম অবনতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতিই ফুটে ওঠে।

চিঠিতে লেফটেন্যান্ট গভর্নরকে কেজরি আরও লেখেন, সাধারণ মানুষের কি বার্তা যাবে, যখন মুখ্যমন্ত্রীর নিজের গাড়িই চুরি যায়।

তিনি আরও বলেন, দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতি গত কয়েক মাসে মারাত্মক অবনতি ঘটেছে। পুলিশ এবং আইন শৃঙ্খলা দেখভালের দায়িত্ব সরাসরি আপনার। দয়া করে বর্তমান পরিস্থিতির অবসান ঘটান। আমরা সহায়তা করতে প্রস্তুত।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ