ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কংগ্রেস কর্ণধার হচ্ছেন রাহুল, জানালেন সোনিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
কংগ্রেস কর্ণধার হচ্ছেন রাহুল, জানালেন সোনিয়া কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ও তার পুত্র রাহুল গান্ধী; ছবি- সংগৃহীত

ঢাকা: খুব শিগগিরই উপমহাদেশ তথা ভারতের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দল ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি পদে বসতে চলেছেন রাহুল গান্ধী।

শুক্রবার (১৩ অক্টোবর) সাংবাদিকদের নিজেই এ তথ্য জানান রাহুলের মা এবং বর্তমানে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আত্মজীবনী প্রকাশ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান সোনিয়া গান্ধী।

এদিকে কংগ্রেসের সূত্রগুলো আভাস দিয়েছে দিওয়ালির পরপরই রাহুল গান্ধী কংগ্রেসের সর্বোচ্চ পদে আসীন হতে যাচ্ছেন। পাশাপাশি রাজ্যগুলোর সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য পদসহ দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদগুলো ঢেলে সাজানোর কাজও শুরু হয়েছে বলে জানিয়েছে ওই সূত্র।

জানা গেছে, খুব শিগগিরই দলের সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠানের দিনক্ষণ নির্ধারণের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বসতে যাচ্ছে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ওয়ার্কিং কমিটি।

মায়ের মতই বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের সভাপতি হতে যাচ্ছেন রাহুল। কারণ কংগ্রেসের সর্বোচ্চ পদে গান্ধী পরিবারের বাইরে কাউকে কল্পনা করছেন না দলটির শীর্ষ নেতারা। এ ব্যাপারে সিনিয়র কংগ্রেস নেতা মণি শঙ্কর আইয়ার বলেছিলেন, ‘কংগ্রেসের সভাপতি পদে বসতে পারেন মাত্র দুই জন, হয় মা, না হয় তার ছেলে। এর বাইরে কারও ব্যাপারে চিন্তা করার সুযোগ নেই’।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
আরআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ