[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

সমুদ্রে জাহাজ ডুবে ১১ জন ভারতীয় নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৩:৫৯:০১ পিএম
প্রশান্ত মহাসাগর

প্রশান্ত মহাসাগর

টাইফুনের কবলে পড়ে প্রশান্ত মহাসাগরে ডুবে গেলো ফিলিপাইনের মালবাহী জাহাজ। দুর্ঘটনার পরে সন্ধান পাওয়া যাচ্ছে না জাহাজের ১১ জন ভারতীয় কর্মীর।

শুক্রবার (১৩ অক্টোবর) ফিলিপিন্সের উপকূলের উত্তর সীমা থেকে ২৮০ কিলোমিটার পূর্বে প্রশান্ত মহাসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় মালবাহী জাহাজটি। সকালে ডুবন্ত জাহাজ থেকে বিপদ সংকেত সম্প্রচার করা হয় বলে জানিয়েছে জাপানের উপকূলরক্ষী বাহিনী। ঘটনাস্থলের কাছাকাছি ভাসমান তিনটি জাহাজ ডুবন্ত জাহাজটি থেকে ১৫ জন নাবিককে উদ্ধার করে। কিন্তু খোঁজ মেলেনি ১১ জন ভারতীয় জাহাজকর্মীর।

জাপানি উপকূলরক্ষী বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, দুর্ঘটনার শিকার জাহাজের কর্মীদের রক্ষা করতে ঘটনাস্থলে দুটি টহলদারি নৌকা ও তিনটি প্লেন পাঠানো হয়েছে। কিন্তু টাইফুন কবলিত সমুদ্রে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

জানা যায়, হংকংয়ে নথিভুক্ত ৩৩,২০৫ টন ওজনের এমারেল্ড স্টার নামে জাহাজটিতে মোট ২৬ জন ভারতীয় নাগরিক কাজ করছিলেন। তাদের মধ্যে ১৫ জনকে উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছেন বাকি ১১ জন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa