[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৯:৪২:০১ পিএম
ইমরান খান

ইমরান খান

ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া পাকিস্তানের বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)।

আদালত অবমাননার অভিযোগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) তার বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় এ পরোয়ানা জারি করা হয়। ইসিপি কর্মকর্তা ও পিটিআই নেতাদের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

গত বছর পিটিআই’র প্রতিষ্ঠাতা সদস্য ও ইমরানবিরোধী নেতা আকবর এস বাবরের দায়ের করা মামলায় বারবার শুনানিতে অনুপস্থিত থাকার কারণে এই পরোয়ানা জারি করা হয়েছে জানিয়ে সংবাদমাধ্যম বলছে, ‘আদালতের শুনানিতে বারবার অনুপস্থিত থাকায় এবং সেজন্য দুঃখ প্রকাশ করে ইসিপি বরাবর লিখিত কোনো চিঠি পাঠাতে ব্যর্থ হওয়ায়’ ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় এ গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। ইসিপি ইমরানকে গ্রেপ্তার করে মামলার পরবর্তী শুনানিতে হাজির করারও নির্দেশ দিয়েছেন।

পিটিআই’র মুখপাত্র নাসিমুল হক জানিয়েছেন, এই পরোয়ানা জারির বিরুদ্ধে ইসলামাবাদ হাইকোর্টে যাবে দল।

এর আগে, অবশ্য গত ১৪ সেপ্টেম্বরও প্রায় একই অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে জামিন-যোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। পরে পিটিআইয়ের আবেদনের প্রেক্ষিতে সেই পরোয়ানার আদেশ স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট।

মামলার বিষয়ে বিস্তারিত জানা না গেলেও ইমরান অভিযোগ করে আসছেন, ‘বিদেশি অর্থায়নে’ তার বিরুদ্ধে এই মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa