[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

যুক্তরাষ্ট্রে কনস্যুলেট থেকে রাশিয়ার পতাকা চুরি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৫:২১:১৯ পিএম
পাশাপাশি উড়ছে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার পতাকা (ফাইল ফটো)

পাশাপাশি উড়ছে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার পতাকা (ফাইল ফটো)

যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে নিযুক্ত কনস্যুলেট থেকে চুরি হয়ে গেছে রাশিয়ার জাতীয় পতাকা। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে মস্কো।

সম্প্রতি সাদা-নীল-লাল বা তেরঙা পতাকা পতাকা চুরি যাওয়ার ঘটনায় গত বুধবার (১১ অক্টোবর) যুক্তরাষ্ট্রকে এ প্রতিবাদ জানায় রাশিয়া।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ান দূতাবাসের একটি টুইটে বলা হয়, ‘সবশেষ লজ্জাজনক ঘটনা। সানফ্রান্সিসকোয় কনস্যুলেট থেকে রাশিয়ার পতাকা চুরি হয়ে গেছে। আমেরিকান কর্তৃপক্ষের কাছে আমাদের রাষ্ট্রীয় প্রতীক ফেরত চাই আমরা।’

রাশিয়ার ওপর যুক্তরাষ্ট্রের নতুন করে নিষেধাজ্ঞা আরোপের জবাবে গত মাসে দু’পক্ষের পাল্টাপাল্টি কূটনীতিক কমানোর আদেশ ও সম্পত্তি জব্দের ঘটনার সময় এই কনস্যুলেটের প্রশাসনিক অংশ নিয়ন্ত্রণে নেয় ওয়াশিংটন কর্তৃপক্ষ।

গত সপ্তাহে রাশিয়ার তরফ থেকে বলা হয়, তাদের কূটনীতিকদের জোর করে আবাসিক এলাকায় ঢুকিয়ে দেওয়া হয়েছে। এই বেআইনি তৎপরতার জবাবও পেতে হবে ওয়াশিংটনকে।

তারপরই মার্কিন কর্তৃপক্ষ জানায়, কনস্যুলেটের প্রশাসনিক অংশের সামনে উড়তে থাকা রাশিয়ার পতাকা চুরি হয়ে গেছে। জবাবে লিখিত প্রতিবাদ দিয়ে মস্কোর তরফ থেকে বলা হয়, আমরা এটাকে একেবারেই অবন্ধুসুলভ কার্যক্রম মনে করি।

এ বিষয়ে রাশিয়া দূতাবাসের কোনো কর্মকর্তা বা মার্কিন পররাষ্ট্র দফতরের তাৎক্ষণিক কোনো মন্তব্য মেলেনি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa