ঢাকা, বৃহস্পতিবার, ৪ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

‘মিয়ানমারকে সব নাগরিকের দায়িত্ব নিতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১১ ৫:৩৮:০১ পিএম
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসীর সঙ্গে বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসীর সঙ্গে বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসান।

ঢাকা: জাতিগত নিধনের মুখে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার মতো চ্যালেঞ্জিং ভূমিকা পালনের জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসী। একই সঙ্গে বলেছেন, মিয়ানমারকে সংখ্যালঘুসহ সব নাগরিকের দায়দায়িত্ব অবশ্যই বহন করতে হবে।

পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসান মঙ্গলবার (১০ অক্টোবর) তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এ সময় ১৯৭৪ সালে পাকিস্তানে অনুষ্ঠিত দ্বিতীয় ইসলামিক সহযোগিতা সম্মেলনে (ওআইসি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অংশ নেওয়ার ঘটনা স্মরণ করেন পাকিস্তানি প্রধানমন্ত্রী।

সংলাপের মাধ্যমে সকল ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে বাংলাদেশ-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার আহবান জানিয়ে ফের পররাষ্ট্র সচিব পর্যায়ে আলোচনা শুরুর ওপর জোর দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। বিশেষভাবে গুরুত্ব দেন দু’দেশের পিপল টু পিপল যোগাযোগ উৎসাহিত করার পাশাপাশি বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর ওপর।

এ সময় গত ১ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া আব্বাসীকে অভিনন্দন জানান বাংলাদেশ হাই কমিশনার।

রোহিঙ্গা শরণার্থী বিষয়ক মানবিক সমস্যায় বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশের জন্য ধন্যবাদ জানিয়ে রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে মিয়ানমারের ওপর চাপ তৈরির আহবান জানান তিনি।

যে কোনো ঢাকায় পররাষ্ট্র সচিব পর্যায়ের আলোচনা আয়োজনে বাংলাদেশ সম্মত আছে বলেও জানান হাই কমিশনার তারিক আহসান।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
জেডএম/

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa