ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ধর্ষণ মামলার রায়ের বিরুদ্ধে হাইকোর্টে রাম রহিম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ধর্ষণ মামলার রায়ের বিরুদ্ধে হাইকোর্টে রাম রহিম ছবি: সংগৃহীত

ঢাকা: দুই ভক্তকে ধর্ষণের মামলায় সিবিআইয়ের বিশেষ আদালতে পাওয়া সাজার বিরুদ্ধে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে আপিল করছেন বিতর্কিত ‘ধর্মগুরু’ ডেরা সাছা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। 

গত মাসে দুই মামলায় সাজা হওয়ার পর থেকে রোহটাকের জেলে বন্দি রয়েছেন ৫০ বছর বয়সী রাম রহিম।  

সোমবার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

 

রাম রহিমের দাবি, তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। পাশাপাশি তিনি এ ধরনের শারীরিক সম্পর্কের স্থাপনের ক্ষেত্র্রেও ‘সক্ষম’ নন।  


প্রায় ১৫ বছর আগে দুই ভক্তকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় সিবিআইয়ের বিশেষ আদালত গত ২৫ আগস্ট রাম রহিমকে সাজা দেন। পৃথক দুই মামলায় ২০ বছরের সাজা ও ১৫ লাখ রুপি জরিমানা করা হয় তাকে।  

২০০২ সালে সাধুভির পাঠানো একটি চিঠি আমলে নিয়ে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট সিবিআইকে রাম রহিম সিংয়ের বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলা দায়ের করতে নির্দেশ দেন। ওই সময় দেশটির প্রধানমন্ত্রী ছিলেন অটল বিহারী বাজপেয়ী।  

এ মামলায় রাম রহিমের বিরুদ্ধে বিচার শুরু হয় ২০০৮ সালে। পরে তাকে ভারতীয় পেনাল কোড অনুযায়ী, ভুক্তভোগীদের ধর্ষণ ও ভয়ভীতি দেখানোর অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়।  

নিজেকে ‘ধর্মগুরু’ দাবি করা রাম রহিমের বিরুদ্ধে  
ডেরা ভক্ত রণজিৎ সিংহ ও সাংবাদিক রাম চন্দর চত্রপতি হত্যা মামলায়ও বিচার চলছে।  
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ