ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
তৃণমূল কংগ্রেস ছাড়লেন মুকুল রায় মুকুল রায়

তৃণমূল কংগ্রেস ছাড়ার ঘোষণা দিয়েছেন দলের জ্যেষ্ঠ নেতা ও মমতা ব্যানার্জির ঘনিষ্ট মুকুল রায়। সিদ্ধান্তকে ‘জোরপূর্বক’ আখ্যা দিয়ে আসন্ন দুর্গাপূজার পর এ বিষয়ে বিস্তারিত জানাবেন এ সংসদ সদস্য।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে তৃণমূল কংগ্রেস ছাড়ার ঘোষণা দেওয়ার সময় মুকুল রায় বলেন, অত্যন্ত দুঃখ ও ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমাকে এ সিদ্ধান্ত দিতে হচ্ছে।  

এদিকে বিভিন্ন সূত্র বলছে, ক্ষমতাসীন বিজেপিতে যোগ দিতে যাচ্ছেন মুকুল রায়।

গত সপ্তাহের শেষ দিকে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখাও করেছেন। সোমবারের এ ঘোষণা তার বিজেপিতে যোগ দেওয়ার ‘পূর্বাভাস’ হিসেবেই মনে করছেন বিশ্লেষকরা।

বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে মুকুল রায় বলেন, আজ আমি কিছুই বলতে চাই না। দুর্গাপূজা আসন্ন। এখানে বেশ সাড়ম্বরে সে আয়োজন চলছে। পাঁচদিন পরই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

অন্যদিকে পশ্চিমবঙ্গের বিজেপি প্রেসিডেন্ট দিলিপ ঘোষ জানান, তিনি (মুকুল রায়) দলের শীর্ষ নেতাদের সংস্পর্শে রয়েছেন, বিষয়টি আমি শুনেছি। যদি তিনি বিজেপিতে যোগ দিতে চান তাহলে বিষয়টি আমরা বিবেচনায় নেবো।

১৯৯৭ সালের ১৭ ডিসেম্বর তৃণমূলের জন্মলগ্ন থেকে দলের সঙ্গে থাকা মুকুল রায়ের সঙ্গে মমতার সমস্যা প্রকাশ্যে আসে গত ২১ জুলাই তৃণমূলের শহীদ দিবসে।  

দলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তৃণমূল ভবনে সাংবাদিকদের বলেন, আমাদের সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী সব জানেন। বিষয়টি তিনি (মুকুল রায়) পুজো পর্যন্ত ঝুলিয়ে রাখছেন কেনো।  সর্বভারতীয় তৃণমূল থেকে মুকুল রায়কে ছয় বছরের জন্য সাসপেন্ড করা হলো।

তৃণমূল কংগ্রেসের এ নেতা বিজেপিতে যোগ দিচ্ছেন, এমন গুঞ্জন বহুদিন ধরেই পশ্চিমবঙ্গের রাজনীতিতে ঘুরছিলো। সোমবারের ঘোষণা সেই গুঞ্জনের পালে খানিক হাওয়া লাগালেও সব কিছু পরিষ্কার হতে অপেক্ষা করতে হবে আরো পাঁচদিন।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ