ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডনে শপিং মলে ‘অ্যাসিড হামলায়’ আহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
লন্ডনে শপিং মলে ‘অ্যাসিড হামলায়’ আহত ৬ শপিং মল ও অবকাশযাপন কেন্দ্র বলে বহুল নন্দিত স্ট্র্যাটফোর্ড

লন্ডনের পূর্বাঞ্চলের একটি শপিং মলে হামলায় অন্তত ৬ জন আহত হয়েছে। শপিং মল ও অবকাশযাপন কেন্দ্র বলে বহুল নন্দিত স্ট্র্যাটফোর্ডের ঘটনাটিকে ‘অ্যাসিড হামলা’ বলে সন্দেহ করছে পুলিশ।

স্থানীয় সময় শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে এই হামলা হয়। একদল পুরুষের মধ্যে বাকবিতণ্ডা ও ঝগড়ার পর একটি পক্ষের ওপর আরেকটি পক্ষ ক্ষতিকর তরলজাতীয় পদার্থ নিক্ষেপ করে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

পুলিশ জানায়, খবর পেয়েই ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনী এবং অ্যাম্বুলেন্স ছুটে আসে। আহত ৬ জনকে সেখানেই চিকিৎসা দেওয়া হয়। এরপর তিনজনকে নিয়ে যাওয়া হয় নিকটস্থ হাসপাতালে।

শরীরের জন্য ক্ষতিকর তরল পদার্থ নিক্ষেপে সন্দেহভাজন হিসেবে ১৫ বছর বয়সী এক কিশোরকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ও স্ট্র্যাটফোর্ডের বার্গার কিংয়ের সহকারী ব্যবস্থাপক হোসেন বলেন, একদল লোকের মধ্যে বাকবিতণ্ডা শুরু হতে দেখা যায়। এরপর দেখি একজন মুখ ধোয়ার জন্য আমাদের ফাস্টফুড চেইনে ছুটে আসে এবং মুখে কেবল পানি ছিটাতে থাকে। ওই লোকটির চোখের আশপাশ ছিলে গিয়েছিল।

সম্প্রতি লন্ডনে অ্যাসিড হামলা শুরু হয়। গত ১৩ জুলাই পাঁচটি পৃথক স্থানে পৃথকভাবে এমন হামলা হয়। তার কয়েকদিন পর বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকায়ও দু’জনের ওপর অ্যাসিডজাতীয় তরল পদার্থ নিক্ষেপ করা হয়। ২৫ জুলাই রাতে হামলা হয় দুই বাঙালির ওপর। আগস্ট মাসেও ঘটে বেশি কয়েকটি অ্যাসিড হামলা।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ