ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডনের রাস্তায় থাকছে না উবার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
লন্ডনের রাস্তায় থাকছে না উবার উবারের ট্যাক্সি সার্ভিস

অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবা সার্ভিস উবার তার লাইসেন্স নবায়ন করতে পারবে না বলে জানিয়ে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা লন্ডন ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ (টিএফএল)। ফলে লন্ডনের রাস্তায় বন্ধ হতে যাচ্ছে উবার।

নিয়ন্ত্রক সংস্থাটি বলছে, কর্পোরেট দায়িত্বশীলতাসহ বিভিন্ন ক্ষেত্রে উবারের বেশ ঘাটতি রয়েছে, যা নাগরিকদের জন্য নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে।

তবে এ সিদ্ধান্তের বিষয়ে এক বিবৃতিতে দ্রুতই পদক্ষেপ নেওয়ার কথা বলেছে উবার কর্তৃপক্ষ।

এজন্য তাদের হাতে সময় রয়েছে ২১ দিন। যদি এ সময় লাইসেন্স নবায়নের বিষয়ে কোনো সুরাহা না হয় তবে কপাল পুড়বে এর সঙ্গে সংশ্লিষ্ট ৪০ হাজার চালকের।  

এ সিদ্ধান্তের পর এক বিবৃতিতে উবার বলেছে, ‘বিশ্ব যেখানে উন্মুক্ত হচ্ছে, লন্ডন সেখানে উদ্ভাবনী কোম্পানি বন্ধ করে দিচ্ছে’।

লন্ডনের মেয়র সাদিক খান এক বিবৃতিতে ট্রান্সপোর্ট অথরিটির সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন জানিয়ে বলেছেন, লন্ডনবাসীর নিরাপত্তার জন্য ঝুঁকি তৈরি হলে উবারকে পুনরায় লাইসেন্স দেওয়া হবে ভুল সিদ্ধান্ত।   

অন্যদিকে মেয়রের সিদ্ধান্তকে ‘সঠিক’ আখ্যা দিয়েছেন লাইসেন্স ট্যাক্সি ড্রাইভারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্টিভ ম্যাকনামারা। তিনি বলেছেন, ‘অনৈতিক কোম্পানির লন্ডনের রাস্তায় থাকার কোনো সুযোগ নেই’।

যুক্তরাষ্ট্রের স্যান ফ্র্যান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠান উবারের দাবি, বিশ্বের ৭৪টি দেশের ৪৫০টি শহরের মানুষ উবারের অ্যাপ ব্যবহার করে প্রতিদিন গড়ে ৫০ লাখের বেশি বার ট্যাক্সিতে চড়ছেন।

বাংলাদেশের রাস্তায় অল্প সময়েই বেশ জনপ্রিয়তা অর্জন করেছে উবার। এরই ধরাবাহিকতায় ‘প্রিমিয়ার’ নামে নতুন সেবাও চালু করেছে অনলাইন ট্রান্সপোর্টেশন নেটওয়ার্ক কোম্পানিটি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ