ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রিয়াংকার দেখা পেয়ে বিস্মিত মালালা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
 প্রিয়াংকার দেখা পেয়ে বিস্মিত মালালা প্রিয়াংকা ও মালালা

ঢাকা: সবচেয়ে কম বয়সে নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মালালা ইউসুফজাই ২০ সেপ্টেম্বর টুইটারে একটি ছবি প্রকাশ করেছেন। ছবিতে মালালার পাশে দেখা যাচ্ছে বলিউড ও হলিউড মাতানো অভিনেত্রী প্রিয়াংকা চোপড়াকে। সাবেক এ বিশ্বসুন্দরীকে পেয়ে রীতিমতো বিস্মিত মালালা।

২০ বছর বয়সী মালালা নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এতদিন শিক্ষা ও নারী অধিকার বিষয়ক বিভিন্ন কর্মকাণ্ডের হালনাগাদ প্রকাশ করে আসছিলেন। বুধবার চোখে পড়লো একটি ভিন্ন ধরনের পোস্ট।

পোস্টের ছবিতে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে নিয়োজিত অভিনেত্রী প্রিয়াংকা চোপড়াকে জড়িয়ে ধরে আছেন তিনি। মালালা এ ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আমি বিশ্বাস করতে পারছি না প্রিয়াংকা চোপড়ার সঙ্গে দেখা হয়েছে আমার। ’

মালালার টুইটএই ছবি প্রকাশ করার কয়েক ঘণ্টার মধ্যেই দশ হাজার লাইক পড়ে তাতে। ১০ ঘণ্টার ব্যবধানে পোস্টে লাইকের সংখ্যা ১৯ হাজার এবং আড়াই হাজারেরও বেশি রিটুইট করা হয়।

জানা যায়, এ ভারতীয় অভিনেত্রীর চরম ভক্ত মালালা। হিন্দি সিনেমা দেখতেও ভালো লাগে তার। ভক্তের টুইটের জবাব দিতেও দেরি করেননি প্রিয়াংকা। ৩৫ বছর বয়সী অভিনেত্রী জবাবে লেখেন, ‘মালালা, কোনো শব্দই তোমার জন্য যথেষ্ট নয়! তুমি ছোট্ট একটা মেয়ে, অথচ তোমার হৃদয় অনেক মহান এবং সাফল্য অনেক বেশি। আমরা গর্বিত। ’

প্রিয়াংকা ও মালালাপ্রিয়াংকা চোপড়া ইন্সটাগ্রামে লিখেছেন, ‘মালালা প্রতিটি ছেলে-মেয়ের জন্য একটি রোল মডেল, যারা পৃথিবীটাকে আরও ভালো করে গড়তে চায়। তোমার ও তোমার বাবার সঙ্গে অল্প সময়ের পরিচয়েই আমি বুঝতে পেরেছি, তুমি অল্প বয়সের একটি মেয়ে, যার স্বপ্ন অনেক বিশাল। তুমি বিশ্বজুড়ে আমার মতো নারীদের জন্য অনুপ্রেরণা। ’

পোস্টের শেষে তিনি মজা করে লেখেন, ‘আবারও তোমার সঙ্গে দেখা করে নিজেদের হিন্দি-উর্দু ভাষায় আলাপ করার তর সইছে না আমার। ’

মালালা ইউসুফজাই বর্তমানে দাতব্য সংগঠন মালালা ফান্ডের কাজে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন। তিনি ২০১২ সাল থেকে শিশু শিক্ষা অধিকার নিয়ে আন্তর্জাতিকভাবে কাজ করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এনএচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।