ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বর্ষণে জলাবদ্ধতায় স্থবির মুম্বাই, স্কুল-কলেজ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
বর্ষণে জলাবদ্ধতায় স্থবির মুম্বাই, স্কুল-কলেজ বন্ধ মুম্বাইয়ে ব্যাপক বৃষ্টিপাত, জনগণের ভোগান্তি

রাতভর প্রবল বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতায় একরকম স্থবির হয়ে পড়েছে ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাই। শহরের অধিকাংশ সড়কে পানি জমে ভেঙে পড়েছে ট্রাফিক ব্যবস্থা। নির্দেশ দেওয়া হয়েছে স্কুল-কলেজ বন্ধ রাখার।

আগামী ২৪ ঘণ্টায় আরো বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া অধিদফতর।  

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতভর মুম্বাইয়ে ব্যাপক বৃষ্টিপাত হয়।

এতে শহরের অলিগলি ছাড়াও মূল সড়কে পানি জমে যায়। ফলে বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে ভোগান্তিতে পড়েন অফিসগামীসহ জীবিকার সন্ধানে বের হওয়া লোকজন।

এদিকে মুম্বাই এয়ারপোর্টে পানি জমে যাওয়ায় বেশ কিছু সময় বিমানবন্দরের কার্যক্রম বন্ধ রাখা হয়। বিলম্ব হয় অনেক ফ্লাইট। বিমানবন্দরে ১৮৩ যাত্রীর স্পাইস জেটের একটি ফ্লাইট কাদার মধ্যে পড়লে এর যাত্রীদের নামতে বেশ বেগ পেতে হয়। প্রধান রানওয়ে পানিতে তলিয়ে যাওয়ার বুধবার সকাল পর্যন্ত ওই রানওয়ে বন্ধ থাকে। পরে দ্বিতীয় রানওয়ের মাধ্যমে কার্যক্রম চালু করা হয়।  

শুধু তাই নয়, মুম্বাই এয়ারপোর্ট অভিমুখী অনেক ফ্লাইটকে আশপাশের বিমানবন্দরে অবতরণের জন্য ঘুরিয়ে দেওয়া হয়। এছাড়া বাতিল করা হয় অনেক ট্রেনের শিডিউল।

বজ্রপাতের মধ্য দিয়ে মূলত মঙ্গলবার সন্ধ্যার পর বৃষ্টিপাত শুরু হয়। এর কবলে পড়ে দক্ষিণ মুম্বাই, কান্দিভিলি, বরিভালি, আন্ধেরি ও বান্দুপ।  

অন্যদিকে মহারাষ্ট্র শিক্ষামন্ত্রী ভিনোদ তাওদি বেশ কয়েকটি টুইটে ‘যথাযথ পদক্ষেপ’ হিসেবে স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

আর বৃষ্টিপাত অব্যাহত থাকলে জলাবদ্ধতায় সৃষ্ট বন্যা পরিস্থিতিতে গৃহবন্দির আশঙ্কা করছেন মুম্বাইবাসী।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।