ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬৫

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬৫ মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প।

ঢাকা: মেক্সিকোতে ভূমিকম্পে অন্তত ৬৫ জন নিহত হয়েছে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এবিসি ও আল জাজিরার রিপোর্ট বলছে, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সেন্ট্রাল মেক্সিকো সিটির নিকটবর্তী পুয়েবলা স্টেটে ৭ দশমিক ১ মাত্রার এই ভূমিকম্প হয়। 

এদিকে দেশটির রাজধানীসহ অন্যান্য জায়গায় ভবন ধসে ধ্বংসস্তূপের নিচে অনেক মানুষ চাপা পড়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম গুলো জানিয়েছে। এ ঘটনায় বহু মানুষ হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

হতাহতের স্থানে ছুটে যাচ্ছেন জরুরি সেবাদাতারা। মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প

মেক্সিকো সিটির দক্ষিণ দিকের শহর কুয়েরনাভাকায় আগুন ধরে যাওয়া কয়েকটি ভবনের মধ্যে মানুষ আটকা পড়েছেন। শহরের অনেক এলাকায় বিদ্যুৎ ও টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভূমিকম্পের পরপর দেশটির বিমান বন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, কাকতালীয় হলেও সত্যি শক্তিশালী ভূমিকম্পে ১০ হাজার মানুষের প্রাণহানির ৩২ বছর পূর্তির দিনে আবারও ভূমিকম্প হলো। এ ছাড়া এ মাসেই মেক্সিকোতে ৮ দশমিক ১ মাত্রার ভূমিকম্পে ৯০ জনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭/ আপডেটেড ০৪০৩ ঘণ্টা।
এসও/এসআইজে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ