ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হাসপাতালে অক্সিজেন বন্ধ করে দেয়া সেই সাপ্লাইয়ার আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
হাসপাতালে অক্সিজেন বন্ধ করে দেয়া সেই সাপ্লাইয়ার আটক হাসপাতালটিতে চিকিৎসার চিত্র (ফাইল ফটো)

ভারতের উত্তর প্রদেশের গোরাখপুরে একটি সরকারি হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ করে দেওয়া সেই সাপ্লাইয়ার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মনিশ ভান্ডারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত আগস্টের দ্বিতীয় সপ্তাহে অক্সিজেনের অভাবে ৬৩ জনের মৃত্যুর ওই ঘটনায় দায়ের করা মামলায় রোববার (১৭ সেপ্টেম্বর) পুষ্প সেলস নামে প্রতিষ্ঠানটির এ স্বত্বাধিকারীকে গ্রেফতার করা হয়।

গোরাখপুর পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট অনিরুদ্ধ সিদ্ধার্থ পঙ্কজ সংবাদমাধ্যমকে জানান, সকালে গোরাখপুর পুলিশ মনিশ ভান্ডারীকে জেলার দিওরিয়া বাইপাস থেকে গ্রেফতার করে।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিল বকেয়ার কারণে দফায় দফায় অক্সিজেন বন্ধ করে দেওয়ায় গোরাখপুরের বিআরডি মেডিকেল কলেজ ও হাসপাতাল নামে সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানটিতে ৬৩ রোগীর মৃত্যু হয়। যাদের বেশিরভাগই শিশু ছিল।

এ ঘটনায় পুরো ভারতজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। তবে বিজেপির নেতৃত্বাধীন উত্তরপ্রদেশের রাজ্য সরকার অক্সিজেনের অভাবে এ মৃত্যু হয়নি বলে দাবি করে আসছে। যদিও ওই ঘটনার জেরে হাসপাতাল ও জেলার আইন-শৃঙ্খলা বাহিনী পর্যায়ে বরখাস্ত ও পদত্যাগের ঘটনা ঘটে। এমনকি মুখ্যমন্ত্রীর পদত্যাগেরও দাবি ওঠে।

কেন্দ্রীয় সরকারের নির্দেশনায় রাজ্য সরকারের তাগিদে পুলিশ এ ঘটনায় ওই মামলাটি দায়ের করে। এতে মনিশ পান্ডেসহ ৯ জনকে আসামি করা হয়। ঘটনার পর থেকেই মনিশ পলাতক ছিলেন। রোববার তাকে গ্রেফতারের মাধ্যমে সব আসামিকেই জেলহাজতে নেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এইচএ/

** অক্সিজেন না দেয়ায় উত্তরপ্রদেশে মৃতের সংখ্যা বেড়ে ৬৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ