ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অক্টোবরে কংগ্রেসপ্রধান নির্বাচিত হচ্ছেন রাহুল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
অক্টোবরে কংগ্রেসপ্রধান নির্বাচিত হচ্ছেন রাহুল! রাহুল গান্ধী

ভারতের প্রধান বিরোধী দল ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব নিতে পারেন বর্তমান সহ-সভাপতি রাহুল গান্ধী। আগামী অক্টোবর মাসে অনুষ্ঠেয় কংগ্রেসের অধিবেশনেই তাকে সভাপতি নির্বাচিত করা হতে পারে।

দলীয় সূত্রের বরাত দিয়ে রোববার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। কংগ্রেসের বর্তমান সভাপতি হিসেবে রয়েছেন রাহুলের মা ও সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধী পত্নী সোনিয়া গান্ধী।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, কংগ্রেস অধিবেশনে সভাপতি নির্বাচিত হলে নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠেয় গুজরাট ও হিমাচল প্রদেশের আসন্ন নির্বাচনে কংগ্রেসের সভাপতি হিসেবে প্রচারণা চালাতে পারেন রাহুল।

এ বিষয়ে কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা বিরাপ্পা মৌলি সংবাদমাধ্যমকে বলেন, সাংগঠনিক নির্বাচনে রাহুল সভাপতি নির্বাচিত হতে পারেন সবাই আশা করছে।

যুক্তরাষ্ট্র সফররত রাহুল গান্ধী নিজেও বলেছেন, তিনি ভবিষ্যতে কংগ্রেসের প্রধানমন্ত্রী প্রার্থী হতে প্রস্তুত। সাংগঠনিক নির্বাচনের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, (প্রধানমন্ত্রী প্রার্থী হওয়া) সিদ্ধান্ত সাংগঠনিক অধিবেশনের ডেলিগেটরাই নেবেন।

৪৭ বছর বয়সী রাহুলের রাজনৈতিক ক্যারিয়ার বেশ লম্বা। নেহেরু-গান্ধী পরিবারের এ উত্তরসূরী ২০০৪ সালেই প্রথম লোকসভার সদস্য (এমপি) নির্বাচিত হন। তিনি দফায় দফায় সরকার গঠন করা কংগ্রেসের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। ২০১৩ সাল থেকে রাহুল কাজ করছেন কংগ্রেসের সহ-সভাপতি হিসেবে।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ