[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭

bangla news

রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাচ্ছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ৫:২০:৩০ এএম
মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গার দল-ফাইল ছবি

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গার দল-ফাইল ছবি

প্রাণ বাঁচাতে মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত। রোহিঙ্গা সমস্যা নিয়ে ঢাকার পক্ষ থেকে দিল্লিকে ব্রিফ করার কয়েকদিনের মাথায় এ সিদ্ধান্ত আসলো। 

এর আগে রোহিঙ্গা সমস্যা নিয়ে গত সপ্তাহে দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করে বিস্তারিত তুলে ধরেন।

হাইকমিশনের মুখপাত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ভারতীয় বিমানবাহিনীর উড়োজাহাজের মাধ্যমে ত্রাণের প্রথম চালান বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় চট্টগ্রাম বিমানবন্দরে এসে পৌঁছাবে। 

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ত্রাণসামগ্রী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করবেন।

মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের ঢল সামলাতে হিমশিম খাচ্ছে বাংলাদেশ। মিয়ানমারে জাতিগত সহিংসতা চললেও এর প্রভাব পড়ছে বাংলাদেশে। ফলে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপ ছাড়াও মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগের আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭
এমআইএস/জেডএস

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa