ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফিনল্যান্ডের ছুরিকাঘাতকে ‘সন্ত্রাসী হামলা’ বলছে পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
ফিনল্যান্ডের ছুরিকাঘাতকে ‘সন্ত্রাসী হামলা’ বলছে পুলিশ নিহতদের প্রতি শ্রদ্ধায় তুর্কু শহরে জ্বালানো হয় মোমবাতি

ফিনল্যান্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের তুর্কু শহরে ছুরিকাঘাতে দু’জন নিহত হওয়ার ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলছে স্থানীয় পুলিশ। তারা জানাচ্ছে, ছুরিকাঘাতকারী মরোক্কান নাগরিক ছিল। স্পেনের বার্সেলোনায় হামলাকারী সন্দেহভাজনরাও মরোক্কান ছিল।

শুক্রবার (১৮ আগস্ট) রাজধানী হেলসিংকি থেকে ১৪০ কিলোমিটার পশ্চিমে সুইডিশভাষী তুর্কু শহরে ছুরিকাঘাতের ঘটনাটিকে শনিবার (১৯ আগস্ট) ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে দেওয়া বিবৃতিতে বলা হয়, হামলাকারী ১৮ বছর বয়সী একজন মরোক্কান।

এখন পর্যন্ত তদন্তে প্রাপ্ত তথ্য বলছে, ঘটনাটি সন্ত্রাসীদের হত্যাকাণ্ড ছিল। তবে ওই হামলাকারীর বিস্তারিত পরিচয় তদন্তের স্বার্থে প্রকাশ করা হচ্ছে না।

স্থানীয় সংবাদমাধ্যম হামলার ব্যাপারে জানায়, শুক্রবার বিকেলে শহরের মার্কেট স্কয়ার এলাকায় পথচারীদের নির্বিচারে ছুরিকাঘাত করতে থাকে হামলাকারী। এতে মোট ৮ জন আহত হলেও পরে দু’জন মারা যায়। তৎক্ষণাৎ সেখানে দায়িত্বরত পুলিশ ওই হামলাকারীকে গুলি করে এবং আহতাবস্থায় হেফাজতে নেয়।

স্পেনের বার্সেলোনায় গাড়ি হামলার পর এমনিতেই সতর্কাবস্থায় রয়েছে ইউরোপের নিরাপত্তা বাহিনী। তার মধ্যেই শুক্রবার স্ক্যান্ডিনেভিয়ান দেশটিতে ওই ঘটনা ঘটলো।

অপেক্ষাকৃত শান্ত দেশ ফিনল্যান্ডে এর আগে কখনো সন্ত্রাসী হামলা হয়নি। শুক্রবার তাদেরও মুখোমুখি হতে হলো সন্ত্রাসী হামলার।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এইচএ/

ফিনল্যান্ডে ছুরিকাঘাতে নিহত ২ আহত ৬, হামলাকারী আটক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।