ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এবার সিডনিতে পথচারীদের ওপর গাড়ি, আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এবার সিডনিতে পথচারীদের ওপর গাড়ি, আহত ৪ ঘটনাস্থলে তৎপর পুলিশ

এবার অস্ট্রেলিয়ার সিডনিতে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়া হয়েছে। এতে এক শিশুসহ চারজন আহত হয়েছে। তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ঘটনাটি কোনো হামলা ছিল না বলে মনে করছে পুলিশ।

শনিবার (১৯ আগস্ট) স্থানীয় সময় বিকেল পৌনে ৪টার দিকে নিউ সাউথ ওয়েলস রাজ্যের শহরটির উত্তর উপকূলের চাটসউডের একটি শপিং সেন্টারের বাইরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ব্যস্ত শপিং মলটির সামনে পথচারীদের ওপর হঠাৎ দ্রুতগতিতে চালিয়ে দেওয়া হয় গাড়িটি।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।

এতে এক শিশুসহ চারজন আহত হয়। এক নারীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে আকাশপথে নিয়ে যাওয়া হয় রয়্যাল নর্থ শোর হাসপাতালে। বাকিদেরও ভর্তি করা হয় একই হাসপাতালে

তবে এটি কোনো হামলা ছিল না জানিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, পুরুষ ওই চালকটি সম্ভবত গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে মার্কেটের সামনে উঠিয়ে দিয়েছেন। তিনি প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে থেকে পুলিশকে সহায়তা করছিলেন।

পুলিশও বলছে এটি ইচ্ছেকৃত ঘটনা ছিল বলে মনে হচ্ছে না। তারপরও নগরের দুর্ঘটনা তদন্ত ইউনিট তাদের কার্যক্রম শুরু করেছে।

সাম্প্রতিক বছরগুলোতে ইউরোপজুড়ে জনতার ওপর গাড়ি চালিয়ে দিয়ে হত্যাকাণ্ড চালাচ্ছে সন্ত্রাসীরা। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (১৭ আগস্ট) বার্সেলোনায় গাড়ি হামলায় নিহত হয় ১৪ জন। এই প্রেক্ষিতে ইউরোপ ছাড়াও পুরো বিশ্বজুড়ে এ ধরনের ঘটনায় সতর্ক আইন-শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ