Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ২ ভাদ্র ১৪২৪, ১৭ আগস্ট ২০১৭

bangla news

হিমাচলে ভূমিধসে ২ বাস খাদে, ৩০ যাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ১২:২০:০৮ পিএম
হিমাচলের পাহাড়ি এলাকায় আঁকা-বাঁকা বিদপসঙ্কুল সড়ক

হিমাচলের পাহাড়ি এলাকায় আঁকা-বাঁকা বিদপসঙ্কুল সড়ক

ভারতের উত্তরাঞ্চলীয় পার্বত্য রাজ্য হিমাচল প্রদেশে ভয়াবহ ভূমিধসে দু’টি বাস খাদে পড়ে গেছে। এতে অন্তত ৩০ যাত্রী নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও দু’ডজন যাত্রী।

শনিবার (১২ আগস্ট) রাতে পর্যটন নগরী শিমলা থেকে ২২০ কিলোমিটার দূরে রাজ্যের মান্দি-পাঠানকোট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত দু’টি বাসই সরকারি প্রতিষ্ঠান হিমাচল সড়ক পরিবহন করপোরেশনের।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় সেনাবাহিনীসহ স্থানীয় উদ্ধারকারী বাহিনী। তারা সেখানে উদ্ধার তৎপরতা চালান, পাশাপাশি সড়কের অন্য কোনো স্থানে বিপদের শঙ্কা আছে কিনা, তা খতিয়ে দেখেন।

পুলিশ কর্মকর্তারা জানান, মহাসড়কের একটি যাত্রাবিরতিস্থলে গাড়ি দু’টি পার্ক করা ছিল। কিছু যাত্রী গাড়ি থেকে বেরিয়ে নাস্তা খেতে গেলেই ভূমিধস ঘটে। একটি বাস যাচ্ছিল রাজ্যের চাম্বা জেলা শহর থেকে মানালি শহরে। আরেকটি মানালি থেকে কাশ্মীরের কাত্রায়। নিহতদের বেশিরভাগই চাম্বা-মানালি রুটের বাসটির। তবে দু’টি বাসে মোট কতো যাত্রী ছিলেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

মান্দি জেলা প্রশাসক (ডিসি) সন্দীপ কদম বলেন, ভূমিধসে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আর রাজ্যের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরি প্রয়োজনীয় সহায়তা দেওয়ার নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa