ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গ্রিসে শরণার্থীদের জন্য হাজার কোটি টাকার নতুন প্যাকেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
গ্রিসে শরণার্থীদের জন্য হাজার কোটি টাকার নতুন প্যাকেজ ইইউর নতুন প্যাকেজ

গ্রিসে শরণার্থীদের জন্য ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে জরুরি অর্থ সহায়তা ঘোষণা করা হয়েছে। যা সেখানে আশ্রয় নেওয়া উদ্বাস্তুসহ হাজারো অভিবাসীর উন্নয়নে ব্যয় হবে।

২০৯ মিলিয়ন ডলারের (প্রায় এক হাজার ৯৭৩ কোটি ১০ লাখ টাকা) এই প্যাকেজ আবাসন খাতে ব্যয় করা হবে যাতে করে উদ্বাস্তু ক্যাম্পগুলো থেকে অসহায় মানুষ নির্দিষ্ট গৃহে থাকতে পারেন।

ইইউর একটি প্রতিনিধিদল সম্প্রতি দেশটির রাজধানী এথেন্স সফর করেছে।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২৭ জুলাই) এমন ঘোষণা আসে।

ঘোষণাটি ছাড়াও খাদ্য-পুষ্টিসহ নানা ক্ষেত্রে সংস্থাটি গ্রিসকে আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে। যা সারা বছরব্যাপী চলমান। অভিবাসীদের সার্বিক ব্যবস্থাপনায়ও পৃথক বাজেট রয়েছে।

ইইউর আর্থিক সহায়তা বিশ্বের অন্যান্য দেশে যেভাবে ব্যবহার করা হয় ঠিক একই উপায়ে সংস্থাটির এই দেশে এটি ব্যবহৃত হচ্ছে।

গত বছরের শুরুর দিকে এক লাখের মতো আশ্রয়প্রার্থীর জন্য গ্রিস ইইউর কাছে ৫শ মিলিয়ন ইউরো সহায়তা চায়। এছাড়া সীমান্তের কাছে আরও ২৪ হাজার শরণার্থীর আবাস তৈরি করা প্রয়োজন বলে তারা জানায়।  

যুদ্ধবিধ্বস্ত মধ্যপ্রাচ্যসহ আফ্রিকা ও বিশ্বের বিভিন্ন দেশ থেকে গত বছরে ইউরোপে অন্তত ১০ লাখ শরণার্থী প্রবেশ করে। যার একটি বড় অংশ গ্রিসে যায়। সিরিয়া, আফগানিস্তান ইরাক থেকে মানুষজন এসে বেশি বসবাস করছেন এখানে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ