ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লোমহর্ষক! রাইড থেকে ছিটকে প্রাণ গেল তরুণের, আহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
লোমহর্ষক! রাইড থেকে ছিটকে প্রাণ গেল তরুণের, আহত ৭ ভিডিওতে দেখা যাবে রাইড থেকে আরোহী ছিটকে পড়ার লোমহর্ষক দৃশ্য

‘ফায়ার বল’ রাইডের আসনে বসে সবার সে কী দুরন্তপনা, সে কী উচ্ছ্বাস আর উল্লাসে। কে জানতো, এই আনন্দই কান্নায় পরিণত হবে খানিকবাদে। আসনের সিটসহ রাইড থেকে ছিটকে পড়ে মরতে হবে কাউকে, কাউকে কাঁতরাতে হবে যন্ত্রণায়।

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের একটি উৎসবে ঘটেছে এমনই একটি দুর্ঘটনা। ফায়ার বল রাইডের আসনসহ ছিটকে পড়ে প্রাণ গেছে একজনের।

আহত হয়েছে আরও সাতজন। যাদের মধ্যে তিনজনেরই অবস্থা আশঙ্কাজনক।

রাজ্যের কলম্বাস শহরে বুধবার (২৬ জুলাই) এ লোমহর্ষক দুর্ঘটনার পর উৎসবের সব রাইড বন্ধ করে দেওয়া হয়েছে। এখন সেগুলো পর্যবেক্ষণ চলছে। কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে, তাও দেখা হচ্ছে খতিয়ে।  

ফায়ার বল হলো এমন রাইড- ওপর থেকে ঝুলন্ত গোলাকার কক্ষের আসনে দর্শনার্থীদের বসিয়ে এক প্রান্ত থেকে সমান দূরত্বের প্রান্তে সজোরে ঘুরিয়ে আনা। শুরুর প্রান্ত থেকে গিয়ে সর্বোচ্চ ৪০ ফুট পর্যন্ত উঠে যাওয়া এই রাইড মিনিটে ১৩ বার ঘোরানো হয়।

সংবাদমাধ্যম জানায়, নিহত ১৮ বছর বয়সী তরুণটি অন্তত ৫০ ফুট দূরত্বে গিয়ে ছিটকে পড়ে। হতাহত কারোরই পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার পর সংবাদ সম্মেলন করে রাজ্যের গভর্নর জন কাসিচ বলেন, আমাদের রাজ্যের জনগণের জন্য এটা খুব কঠিন একটা দিন। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য আমাদের সমবেদনা রইলো।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad