ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সশস্ত্র ডাকাতকে চেয়ার দিয়ে পিটিয়ে তক্তা বানালো কাস্টমার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
সশস্ত্র ডাকাতকে চেয়ার দিয়ে পিটিয়ে তক্তা বানালো কাস্টমার ডাকাতকে ঘুরিয়ে ধরাশায়ী করছেন ক্রেগ

কফিহাউসের ক্যাশিয়ারের দিকে পিস্তল তাক করে আছে সশস্ত্র ডাকাত। ভয়ে-আতঙ্কে ক্যাশিয়ার ডাকাতের দাবি অনুযায়ী সব অর্থকড়ি তার হাতে তুলে দিতে চলেছেন।

শান্ত কফিহাউসে হঠাৎ পিস্তল-ছুরিসহ সশস্ত্র ডাকাত পড়ায় যে দু’ চারজন কাস্টমার ছিলেন, তারাও ভয়ে কুঁকড়ে গেলেন। ডাকাত বুঝি সব হাতিয়ে এখনই চম্পট দেবে।

এরমধ্যেই পেছন থেকে চেয়ার তুলে এক সিংহ-সাহসী কাস্টমার পেটানো শুরু করলেন ডাকাতকে। একেবারে পিটিয়ে তক্তা বানানো যাকে বলে। কোথায় গেল ডাকাতের পিস্তল-ছুরি, আর কী যে হলো তার! পেটাতে পেটাতে ডাকাতকে একেবারে শুইয়েই ফেললেন সেই কাস্টমার। অনেক কায়দা-কানুন করেও ডাকাত বাঁচতে পারলো না।

এরমধ্যে কফিহাউসটির সংশ্লিষ্টদের ফোনে খবর পেয়ে দ্রুতই নিকটস্থ এলাকা থেকে ছুটে আসে পুলিশ। পাকড়াও করে সেই ডাকাতকে। এসময় বেশ রক্ত ঝরছিল ডাকাতের মাথা থেকে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো শহরে কফিহাউস চেইন স্টারবাকসের একটি আউটলেটে ঘটেছে এই ঘটনা। আটক ডাকাতের নাম রায়ান ফ্লোরেস। আর বীর কাস্টমারের নাম ক্রেগ জেরি।

ঘটনার তদন্তকারী পুলিশ কর্মকর্তারা জানান, সেদিন ফ্লোরেস একটি ছুরি ও একটি পিস্তল নিয়ে হঠাৎ কফিহাউসটিতে ডাকাতি করতে ঢুকে পড়েন। ভয়ে-আতঙ্কে কাস্টমাররা চুপসে যান। ক্যাশিয়ারও ডাকাতের দাবি অনুযায়ী ক্যাশের অর্থকড়ি তার হাতে তুলে দিচ্ছিলেন।  

তখনই চেয়ার নিয়ে পেছন থেকে তেড়ে আসেন ক্রেগ। সমানে পেটাতে থাকেন তাকে। ফ্লোরেস ঘুরে ক্রেগকে ধরতে চাইলেও উল্টো মার খেয়ে ধরাশায়ী হতে হয় তাকে। ফ্লোরেসের হাত থেকে পিস্তল-ছুরি দু’টোই ছিটকে পড়ে যায়। তখন ক্রেগ ওই ছুরি নিয়েই ডাকাতকে কয়েক দফায় জখম করেন। শেষে হাতে ক্রেগের ঘাড়েও ছুরিকাঘাত করেন ফ্লোরেস।  

রক্তাক্ত অবস্থায়ই ফ্লোরেস তখন পালাতে ছুটতে থাকেন। কিন্তু গুরুতর জখমের কারণে তিনি পড়ে যান পাশের একটি নর্দমায়। সেখান থেকেই তাকে আটক করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ উদ্ধার করে ক্রেগকেও। পরে জানা যায়, পিস্তলটি খেলনা ছিল।

এই ঘটনায় ক্রেগের বীরোচিত প্রতিরোধের প্রশংসা করে তাকে ‘সত্যিকারের হিরো’ বলেছেন স্থানীয় পুলিশ প্রধান জেরি ডায়ার। পুরো ক্যালিফোর্নিয়াজুড়েই এখন ‘হিরো ক্রেগের’ বন্দনা চলছে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।