ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ছুরিকাঘাতে ৩ ইসরায়েলি নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
ছুরিকাঘাতে ৩ ইসরায়েলি নিহত ছবি সংগৃহীত

মধ্যপ্রাচ্যের ইসরায়েল ও ফিলিস্তিনি সংকট আরও ঘনীভূত হয়ে উঠছে। শুক্রবার (২১ জুলাই) আল-আকসা মসজিদের নিরাপত্তা ইস্যু নিয়ে চলা বিক্ষোভে ইসরায়েলি পুলিশের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হন। অন্যদিকে ঐদিন বিকেলেই ফিলিস্তিনিদের ছুরিকাঘাতে অবরুদ্ধ পশ্চিম তীরের রামাল্লায় তিন ইসারায়েলি নাগরিক নিহত হয়েছেন। 

শনিবার (২২ জুলাই) সকালে ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রী আবিগদর লিবারম্যান তিনজন নিহত হওয়ার বিষয় নিশ্চিত করেছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।  

ছুরিকাঘাতে আরেক ইসরায়েলি আহত হয়েছেন।

হামলাকারীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।  

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, পবিত্র হারাম-আল শরীফের প্রবেশপথে মেটাল ডিটেক্টর বসানোর পর থেকে ইসরায়েল কর্তৃপক্ষের সঙ্গে সব ধরনের যোগাযোগ শিথিল করা হয়েছে।  

ইসরায়েল কর্তৃপক্ষ বলছে, গত সপ্তাহে আল-আকসা মসজিদে দুই পুলিশ নিহত হওয়ার ঘটনায় সেখানে নিরাপত্তা আরও জোরদার করার প্রয়োজন রয়েছে।  

হামলা প্রসঙ্গে ইসরায়েল সেনাবাহিনী বলছে, রামল্লার হালামিশ এলাকার একটি বাসায় ঢুকে এক ফিলিস্তিনি ছুরিকাঘাত করে। হামলায় একই পারিবারের বাবা, মেয়ে এবং ছেলে নিহত হয়েছেন। আহত আরেক নারীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।  

হামলকারী ফিলিস্তিনি তরুণের নাম ওমর আল আবেদ। হামলার আগে সে ফেসবুকে তার হামলার খবর পোস্ট করেছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
জিওয়াই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।