ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাদশাহর নির্দেশে যুবরাজ গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
বাদশাহর নির্দেশে যুবরাজ গ্রেফতার

ক্ষমতার অপব্যবহারের দায়ে তরুণ এক যুবরাজকে গ্রেফতারের নির্দেশ দেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। ইউটিউবে আপলোড হওয়া যুবরাজের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়া ও ব্যাপক সমালোচনার মধ্যে ক্ষুব্ধ বাদশাহ গত বুধবার (১৯ জুলাই) এ গ্রেফতারের আদেশ দেন বলে শুক্রবার (২১ জুলাই) খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

দণ্ডিত এই যুবরাজ হলেন সৌদি বিন আব্দুল আজিজ বিন মোসায়েদ বিন সৌদ বিন আব্দুল আজিজ। বৃহস্পতিবারই (২০ জুলাই) তাকে আটক করা হয়।

ইউটিউবে প্রচার হওয়া ভিডিওটির ফুটেজে দেখা যায়, সৌদি রাজবংশের তরুণ এই যুবরাজ এক নাগরিকের ওপর বন্দুক উঁচিয়ে শাসাচ্ছেন এবং আরেকজনকে চড় মারছেন। আরেক ফুটেজে দেখা যাচ্ছে, টেবিলের ওপর রাখা মদের বোতলের সমাহার। সৌদিতে মদ বিক্রি ও পান নিষিদ্ধ।  

ভিডিওটি অনলাইনসহ ইউটিউবে হাজারো মানুষ ভিজিট করেছেন। আর তাতে আরবিতে হ্যাশট্যাগ জুড়ে দেওয়া হয়েছে, নাগরিকদের সঙ্গে বাজে আচরণ করছেন যুবরাজ।  

ভিডিওটি ভাইরাল হওয়া ও সমালোচনার মুখে যুবরাজকে দণ্ড দেওয়ার সিদ্ধান্ত নেন সৌদি বাদশাহ। সৌদি যুবরাজ বিশেষ পদমর্যাদা ও ভাতা সুবিধা ভোগ করে থাকলেও অপরাধের জন্য দণ্ডিত হওয়ার বিধান রয়েছে। ২০১৩ সালে এক নাগরিককে গুলি করার দায়ে দোষী সাব্যস্তে এক যুবরাজকে প্রাণদণ্ড দেওয়া হয়।  

বুধবার নতুন যুবরাজের গ্রেফতার আদেশ দেওয়ার সঙ্গে সঙ্গে অন্য কোনো যুবরাজ যেন ক্ষমতার অপব্যবহার না করেন সে নজদারী বৃদ্ধির আদেশ দিয়েছেন সৌদি বাদশাহ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭ 
জিওয়াই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ