ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাশার আল-আসাদের পক্ষে কিশোর ছেলের সাফাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
বাশার আল-আসাদের পক্ষে কিশোর ছেলের সাফাই বাশার আল-আসাদ

ক্ষমতা আঁকড়ে রাখতে গোলাবারুদ ব্যবহার করায় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে বিরোধীদের তরফ থেকে ‘স্বৈরশাসক’ তকমা দেওয়া হলেও সাফাই গেয়েছে তার কিশোর ছেলে।

হাফিজ আসাদ নামে ১৫ বছর বয়সী ছেলে বলেছে, যারা তার বাবাকে স্বৈরশাসক আখ্যা দেন, তারা বোঝেন না দেশের বাস্তবতা কী। বরং বহির্শক্তির বিরুদ্ধে লড়াইয়ে জনগণ তার বাবার পাশেই আছে।

ব্রাজিলের একটি সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে কথা বলছিল হাফিজ। সে এখন রিও ডি জেনিরোতে ইনস্টিটিউট অব পিউর অ্যান্ড অ্যাপ্লায়েড ম্যাথমেটিকস আয়োজিত দু’সপ্তাহব্যাপী আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে সিরীয় দলের প্রতিনিধিত্ব করছে।

দাদার নামের ওপর রাখা নামের হাফিজ আসাদ প্রতিযোগিতায় নিজেকে আড়ালেই রাখছিল। তবে সংবাদমাধ্যমটির কর্মী সাক্ষাৎকার নিতে গেলে কথা বলে সে।

তার বাবাকে স্বৈরশাসক বলার বিষয়ে প্রশ্ন করা হলে কিশোর হাফিজ বলে, আমার বাবা কেমন মানুষ সেটা আমি ভালো করেই জানি। প্রেসিডেন্ট হিসেবে জনগণ তার ব্যাপারে অনেক কথাই বলে। কেউ কেউ অন্ধ। কিন্তু সেটা (তারা যা বলে) বাস্তবতা নয়।

হাফিজ আসাদ আরও বলে, আমি আমার দেশে থাকি এবং দেখি কী ভয়ানক অবস্থা চলছে সেখানে। জনগণ এবং সরকার বহির্শক্তির বিরুদ্ধে লড়াইয়ে তার পক্ষে ঐক্যবদ্ধ।

বিশ্ব রাজনীতিতে রাশিয়ান বলয়ের ব্রাজিল সিরিয়ায় অস্থিতিশীলতা তৈরির পর থেকেই দামেস্কের পক্ষে অবস্থান জানিয়ে আসছে। সাম্প্রতিক বছরগুলোতে অন্য আমেরিকান দেশগুলোর ‍তুলনায় ব্রাজিলই সবচেয়ে বেশি সিরীয় শরণার্থী আশ্রয় দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।