[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১৯ নভেম্বর ২০১৭

bangla news

লুকিয়ে আছেন আইএস প্রধান বাগদাদী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:০৬:৪৭ পিএম
পলাতক বাগদাদী?

পলাতক বাগদাদী?

দফায় দফায় খবর ছড়ায় যে বর্বর সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদী হামলায় নিহত হয়েছেন। গত সপ্তাহেই সবশেষ এমন খবর রটেছিল। 

রাশিয়ার পর খোদ আইএসের বরাত দিয়ে এমন খবর ছড়ালেও ইরাকের কুর্দি গ্রুপের সন্ত্রাস প্রতিরোধ বিষয়ক প্রধান গোয়েন্দা কর্মকর্তা লাহোর তালাবানি বলেছেন, বাগদাদী এখনো জীবিত। তিনি প্রাণভয়ে সিরিয়ার কোথাও লুকিয়ে আছেন। 

একটি সংবাদমাধ্যমকে সোমবার (১৭ জুলাই) তালাবানি বলেন, এটা নিশ্চিত যে, বাগদাদী এখনো জীবিত। তিনি মারা যাননি, এ ব্যাপারে আমাদের কাছে ৯৯ শতাংশ নিশ্চিত তথ্য রয়েছে। আইএসের কথিত খেলাফতের রাজধানী সিরিয়ার রাকার দক্ষিণাংশের কোথাও লুকিয়ে রয়েছেন বাগদাদী।

তালাবানি আরও বলেন, ইরাকের আল-কায়েদার সঙ্গে তার যোগাযোগ আছে, এটা আমাদের ভুলে গেলে চলবে না। তিনি (বাগদাদী) প্রাণভয়ে নিরাপত্তা বাহিনীর হাত থেকে পালিয়ে বেড়াচ্ছেন। 

২০১৪ সালের জুলাই মাসে খেলাফত ঘোষণার পর থেকে বর্বর গোষ্ঠীটির এই নেতাকে জনসম্মুখে আর দেখা যায়নি। গত ২৮ মে সিরিয়ার রাকায় বিমান হামলায় বাগদাদী মারা গেছেন বলে দাবি করে রাশিয়া। তার ক’সপ্তাহ পর সম্প্রতি যুক্তরাজ্যভিত্তিক একটি মানবাধিকার সংস্থা সূত্রের বরাত দিয়ে বাগদাদী মারা পড়ার খবর জানায়।

কুর্দি গ্রুপের গোয়েন্দা প্রধানের এই বক্তব্যের বিষয়ে রাশিয়া বা আইএস এখনও কোনো মন্তব্য করেনি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
জিওয়াই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa