ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

আইএসের বেসামরিক কারাগারে মার্কিন হামলায় নিহত ৫৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
আইএসের বেসামরিক কারাগারে মার্কিন হামলায় নিহত ৫৭ অ্যাকশনে মার্কিন যুদ্ধবিমান

সিরিয়ার পূর্বাঞ্চলে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের পরিচালনাধীন একটি কারাগারে মার্কিন সামরিক জোটের বিমান হামলায় অন্তত ৫৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকডজন লোক। কারাগারটিতে বেসামরিক নাগরিকদের বন্দি রাখছিল আইএস।

সোমবার (২৬ জুন) দেইর আজ জোর প্রদেশের আল-মায়াদিন শহরের ওই কারাগারে এই হামলা চালানো হয়। দেইর আজ জোরের একটি অধিকার সংগঠনের বরাত দিয়ে মঙ্গলবার (২৭ জুন) এ খবর দেয় বিভিন্ন সংবাদমাধ্যম।

 

অবশ্য যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) মঙ্গলবার বলেছে, তারা মায়াদিনে আইএসের একাধিক স্থাপনায় রোব ও সোমবার হামলা চালিয়েছে। কিন্তু সেটি কারাগার ছিল কিনা তা স্পষ্ট করেনি।

সিরিয়ার রাষ্ট্রীয় একটি টিভি চ্যানেলে তাদের দেইর আজ জোর করেসপন্ডেন্টের বরাত দিয়ে বলা হয়, মার্কিন জোটের যুদ্ধবিমান মায়াদিনে আইএসের ওই বেসামরিক নাগরিকদের বন্দি রাখার কারাগারকে গুঁড়িয়ে দিয়েছে। হতাহতদের বেশিরভাগই ছিল বেসামরিক নাগরিক।

হামলায় বেসামরিক নাগরিক নিহত হওয়‍ার খবর ছড়িয়ে পড়ায় সেন্টকমের তরফ থেকে বলা হয়, বেসামরিক নাগরিক মারা গেছে কিনা সেটি তারা খতিয়ে দেখবে। এরপর তার ফলাফল মাসিক বেসামরিক হতাহতের প্রতিবেদনে তুলে ধরা হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।