ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হেজবুল্লাহকে সর্বাত্মক যুদ্ধের হুঁশিয়ারি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জুন ২১, ২০১৭
হেজবুল্লাহকে সর্বাত্মক যুদ্ধের হুঁশিয়ারি ইসরায়েলের ইসরায়েলের একটি বিধ্বংসী যুদ্ধবিমান

ঢাকা: লেবাননের সশস্ত্র সংগঠন হেজবুল্লাহ যদি কোনো ঝামেলা বাঁধায় তবে তাদের বিরুদ্ধে ‘সর্বাত্মক যুদ্ধে’ যাওয়ার হুমকি দিয়েছে ইসরায়েল। 

বুধবার (২১ জুন) দেশটির বিমান বাহিনী প্রধান মেজর জেনারেল আমির এশেল এই হুমকি দেন। তিনি ইসরায়েলের অর্থনৈতিক প্রধান নগরী তেলআবিবের কাছে হাজলিয়ায় বার্ষিক নিরাপত্তা সম্মেলনে বক্তৃতা করছিলেন।

দু’পক্ষের মধ্যে ২০০৬ সালের সংঘাতের এক দশক পর ইসরায়েলি এ সামরিক কর্মকর্তা বলেন, ২০০৬ সালে লেবাননের সঙ্গে যুদ্ধের পর থেকে বর্তমান সময়ে বিমানবাহিনীর সংখ্যা ও গুণগত শক্তি এতো পরিমাণ বেড়েছে যে, ৩৪ দিনের ওই যুদ্ধে যে পরিমাণ বোমা নিক্ষেপ করা হয়েছিল, তা নিক্ষেপ করতে এখন দুই থেকে তিন দিন লাগবে।  

যুদ্ধ শুরু হলে বিরতির জন্য আর্ন্তজাতিক চাপ যতক্ষণে আসবে তারও আগে ইসরায়েল তার স্বার্থোদ্ধার করে ফেলতে পারবে জানিয়ে আমির এশেল বলেন, যুদ্ধ যদি উত্তর দিক থেকে শুরু হয়, তবে শুরু থেকেই আমরা সর্বাত্মক হামলা চালাবো।

লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীকে দমন করতে ইসরায়েলি রাজনীতিবিদ ও সামরিক কর্মকর্তারা প্রায়ই শক্ত আঘাত হানান হুমকি দিয়ে থাকেন। তারই ধারাবাহিকতায় আমির এশেল এই হুঁশিয়ারি দিলেন।

২০১৪ সালে এই মেজর জেনারেলই বলেছিলেন, আবার কোনো যুদ্ধ বাঁধলে ২০০৬ সালের চেয়ে ১৫ গুণ বেশি আক্রমণাত্মক অবস্থানে থাকবে ইসরায়েল।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ২১ জুন, ২০১৭
জিওয়াই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।